পুলিশের বিরুদ্ধে এক কৃষককে দোকান থেকে উঠিয়ে নেয়ার অভিযোগ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে কৃষক শাহজাহানকে দোকান থেকে উঠিয়ে নেয়ার অভিযোগ উঠেছে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যদের বিরুদ্ধে। গত শনিবার সন্ধ্যায় সদর উপজেলার পশ্চিম দত্তপাড়ার আনারদিঘির পাড় এলাকা এ ঘটনা ঘটে। ঘটনার ৫ দিনেও কৃষক শাহজাহানে কোন সন্ধান না পাওয়ায় চরম উদ্বেগ উৎকন্ঠায় রয়েছে তার পরিবার।

এ দিকে শাহজাহানকে আটকের বিষয়টি অস্বীকার করে আসছে দত্তপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ। দ্রুত সন্তানের সন্ধান চায় কৃষক শাহজাহানের বৃদ্ধা মা-বাবাসহ পরিবারের লোকজন।

প্রত্যেক্ষদর্শীরা জানায়, শনিবার সন্ধ্যায় একটি দোকানে বসা ছিল কৃষক শাহজাহান। এ সময় দুইটি মোটরসাইকেল নিয়ে ৪ জন সাদা পোষাকের অস্ত্রধারী পুলিশ দোকান থেকে শাহজাহানকে উঠিয়ে নিয়ে যায়। দোকানে থাকা লোকজন বাধা দিলে তাদের প্রাণনাশের হুমকিও দেয় তারা। ওই ৪ জনের মধ্যে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের মুন্সি কিবরিয়া ও এসআই মজিবুরকে ছিনতে পেরেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

এ দিকে স্থানীয়রা জানায়, শাহজাহানের বিরুদ্ধে এখন পর্যন্ত থানায় কোন জিডি বা মামলা নেই। সে তার বাবার সাথে কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে। সে এলাকায় একটি ভালো মানুষ বলে স্থানীয়রা তাকে ছিনে। কিন্তু তাকে এভাবে পুলিশ উঠিয়ে নিয়ে যাবে। এরপর তা অস্বীকার করবে কেন? দ্রুত তাকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেয়ার দাবী জানান স্থানীয়রা।

অপর দিকে শাহজাহানের বৃদ্ধ বাবা আলী আহম্মদ ও মা কুলসুমা বেগম ছেলেকে নিরাপরাধ বলে দাবী করে বলছেন, তার বিরুদ্ধে থানায় একটি জিডিও নেই। কিন্তু পুলিশ দোকানে বসা ২০-২৫জন মানুষের সামনে থেকে শাহজাহানকে উঠিয়ে নিয়ে যায়। এরপর দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রসহ থানায় গিয়েও তার কোন সন্ধান পায়নি। পুলিশ অস্বীকার করছে। যদি সে কোন অন্যায় করে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রচলিত আইনে বিচার করা হোক। তাকে আদালতে তোলার দাবী জানান তারা।

অভিযোগ অস্বীকার করে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) মাখন লাল রায় বলেন, শাহজাহান নামে এক যুবককে পুলিশ পরিচয়ে তুলে নেয়ার বিষয়টি শুনেছি। তবে কে বা কারা তাকে তুলে নিয়েছে তা আমরা জানি না।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রডের বদলে বাঁশ: বেড়িয়ে আসছে অপকর্ম ও দূর্নীতির চিত্র

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকল্পের কাজ ...