পুরো বিশ্বে আমি এখন সেরা: সালাহ

ডেস্ক রিপোর্টঃঃ  মোহামেদ সালাহর মুখে কথা ফুটেছে। সাধারণত বিতর্কে জড়ানো বা উচ্চকিত আলোচনা থেকে এতদিন নিজেকে দূরেই সরিয়ে রাখতেন এই লিভারপুল ফরোয়ার্ড। যে বিষয়ে কিছু একটা না বললেই নয়, সেসব বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা আনুষ্ঠানিক গোছের বিবৃতি দিয়ে কেটে পড়তেন। তবে সম্প্রতি নিজের সেই স্বভাবকে বিদায় বলেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের সঙ্গে পুরানো হিসাব-নিকাশ চুকাবার কথা বলে এরই মধ্যে আলোচনার জন্ম দিয়েছেন, এবার তো সরাসরি নিজেকে বিশ্বসেরা দাবি করে বসলেন!

কাতারভিত্তিক ক্রীড়া সম্প্রচারমাধ্যম বিইন স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় সালাহ যে পজেশনে খেলেন তথা রাইট উইঙ্গার, সে পজেশনে বর্তমান সময়ের অন্য সব খেলোয়াড়দের চেয়ে নিজেকে এগিয়ে রাখেন তিনি, ‘আপনি যদি আমার পজেশনে খেলা অন্য খেলোয়াড়দের সঙ্গে আমার তুলনা করেন, তাহলে আপনি দেখবেন যে শুধু আমার দলেই নয়, পুরো বিশ্বেই আমি এখন সেরা।’

‘আমি সবসময় আমার কাজে মনযোগী এবং সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমার (গোল এবং অ্যাসিস্টের) সংখ্যাগুলোই তার প্রমাণ। আমার নিজের জন্য নতুন চ্যালেঞ্জ তৈরি করতে ভালো লাগে। খেলায় অবদান রাখতে একটু ভিন্নভাবে কাজ করার চেষ্টা করি। এটাই আমার দায়িত্ব।’

সংখ্যাতত্ত্ব অবশ্য সালাহকে আপাতত সমর্থনই করছে। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে সর্বোচ্চ গোল (২২) করার সঙ্গে গোল বানিয়ে দেওয়ার (১৩) দিক দিয়েও তার সমকক্ষ কেউ নেই।

চলতি মৌসুমে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য সম্প্রতি ইংল্যান্ডের ক্রীড়ালেখক পুরস্কারে (ফুটবল রাইটার্স অ্যাওয়ার্ডস) ২০২২ সালের সেরা ফুটবলার হয়েছেন মোহামেদ সালাহ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here