ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক :: আনুষ্ঠানিকভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। সোমবার লাহোরে ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বোর্ড অব গভর্নরদের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পিসিবির নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত বিচারক শেখ আজমত সাঈদ এ নির্বাচন ও সভা পরিচালনা করেন। যেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন চেয়ারম্যান নির্বাচিত হন রমিজ রাজা।

বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান এবং বোর্ড অব গভর্নরের সদস্যদের মধ্যে আসিম ওয়াজিদ জাওয়াদ, আলিয়া জাফর, আসাদ আলি খান, আরিফ সাঈদ এবং জাভেদ কুরিয়েশিও সভায় উপস্থিত ছিলেন।

গত ২৭ আগস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের পছন্দ মোতাবেক সরাসরি মনোনয়ন পেয়েছিলেন রমিজ রাজা। আজ গভর্নিং কমিটির সভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায়ই নির্বাচিত হয়েছেন তিনি। আর কেউই এ পদের জন্য মনোনয়ন জমা দেননি।

পাকিস্তানের ক্রিকেট বোর্ডের ৩৬তম মেয়াদে ৩০তম চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করবেন রমিজ। ইজাজ বাট, জাভেদ বুরকি এবং আব্দুল হাফিজ কারদারের পর চতুর্থ ক্রিকেটার হিসেবে বোর্ডপ্রধানের চেয়ারে বসতে চলেছেন তিনি।

এর আগে ২০০৩-০৪ মৌসুমে পিসিবির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন রমিজ। ২০০৪ সালে ভারতীয় ক্রিকেট দলের ঐতিহাসিক পাকিস্তান সফরের অন্যতম নেপথ্য কারিগর ছিলেন তিনি। তখনের দায়িত্বকালে ঘরোয়া ক্রিকেটেও বেশ কিছু ইতিবাচক পরিবর্তন আনেন রমিজ।

ভারতের কাছে ওয়ানডে ও টেস্ট সিরিজ হারের পর রমিজের পরামর্শেই বব উলমারকে পাকিস্তানের হেড কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। এটিকেই পিসিবিতে রমিজের সবচেয়ে বড় অবদান হিসেবে মনে করা হয়। ২০০৪ সালের আগস্টে প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ানোর আগে ন্যাশনাল ক্রিকেট একাডেমির কার্যক্রমও শুরু করেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here