জেসমনি বাপ্পি চট্টগ্রাম থেকে ::

আজ ৩০ মার্চ ২০২২ ইং তারিখ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের উদ্যোগে বিশ্ব অটিজম সচেতনতা দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত বিশেষায়িত শিশুদের মিলন মেলা অনুষ্ঠিত হয়।

এই আয়োজনে পিকেএসএফ এর আর্থিক সহায়তায় ঘাসফুল এর তত্ত্বাবধান এবং অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের চিকিৎসাসেবায় সুস্থ হয়ে অংশগ্রহণ করে হাটহাজারী উপজেলার, মেখল ইউনিয়নের ০৯ বছর বয়সি প্রতিবন্ধি শিশু রাজিয়া সুলতনা। রাজিয়া সুলতানার সুস্থতায় সহায়তাকারী অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক ডা: মাহমুদ আহমেদ চৌধূরী আরজু ও শিশু বিকাশ কেন্দ্রের ডাক্তারগণ আনন্দিত হয়েছেন এবং সকলে বলেন, যথাযথ চিকিৎসা, পরিচর্যা ও সহায়তা পেলে প্রতিবন্ধি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনধারণ করতে পারে এবং রাজিয়া সুলতানা তার উদাহরন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি মহোদয়। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রামে বিভিন্ন বয়সের প্রায় ষোল হাজার প্রতিবন্ধি ব্যক্তি রয়েছে। আমি চট্টগ্রামবাসির সেবক হিসেবে তাদের জন্য কাজ করে যেতে চাই।

অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ডা: নাছির উদ্দিন মাহমুদ, মোঃ রেজাউল করিম আজাদ, সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, শিশু বিশেষজ্ঞ বাসনা মুহুরী, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের চিকিৎসকবৃন্দ।

বিশেষায়িত শিশুদের মিলন মেলায় চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন এলাকা হতে বিভিন্ন বয়সী সহস্রাধিক অটিজম ও প্রতিবন্ধি শিশু অংশগ্রহণ করে। এতে অটিজম ও প্রতিবন্ধিদের তৈরী করা পণ্য সম্বলিত স্টল ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালিত হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here