পিকনিকে গিয়ে স্কুল ছাত্রীর করুন মৃত্যু

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর থেকে কুমিল্লায় পিকনিকে গিয়ে আফরিন সামিউন ফৌজিয়া (৮) নামে স্কুল ছাত্রীর করুন মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস পার্কের পুকুরে পড়ে তার মৃত্যু হয়। নিহত আফরিন সামিউন ফৌজিয়া সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের বাসিন্দা গিয়াস উদ্দিনের কন্যা ও ইলেভেন কেয়ার একাডেমীর ২য় শ্রেণীর মেধাবী ছাত্রী। এ খবর ছড়িয়ে পড়লে নিহতের স্বজনসহ স্থানীয়রা ওই শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনায় ভিড় করেন। রাতে অন্য সহপাঠি ও শিক্ষকরা তার লাশ নিয়ে ফিরে আসেন।

নিহতের পিতা গিয়াস উদ্দিন জানান, বৃহস্পতিবার সকালে ইলেভেন কেয়ার একাডেমীর উদ্যোগে ৫০জন ছাত্র-ছাত্রীদের নিয়ে কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস পার্কে পিকনিকে যায়। বিকাল সাড়ে ৩টার তার সাথে মেয়ের ফোনে কথা হয়। বিকাল সাড়ে ৪টার দিকে পিকনিক স্পট থেকে এক শিক্ষক ফোন করে তাকে জানায়, পার্কের ভিতরে পুকুরের গোসল করা সময় তার মেয়ে ঠান্ডা জনিত রোগে আক্রান্ত হলে তাকে কুমিল্লার একটি হাসপাতালে নিলে তার মৃত্যু হয়। মেয়ের সাথে কথা বলার ঘন্টা খানেক পর মৃত্যুর সংবাদ পেয়ে তা মানতে রাজি নন বাবা গিয়াস উদ্দিন ও মা কানিস ফাতেমা।

তিনি আরো জানান, মেয়েকে বনভোজনে যেতে দিতে না চাইলেও শিক্ষকরা জোর করে তাকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করেছে। এ ঘটনার বিচার দাবী করেন সন্তানহারা এ বাবা-মা।

নিহতের মা কানিস ফাতেমা বলেন, আমার মেয়েকে ওরা খুন করেছে। সে পুকুরের পানিতে ডুবে মরে নাই। এক পর্যায়ে তিনি বাকরুদ্ধ হয়ে পড়েন।
এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অসচেতনতা ও গাফলতিকে দায়ী করেন সচেতন মহল। একই সঙ্গে শিক্ষার নামে গড়ে উঠা এ সব বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের দাবী জানান তারা।

প্রতিষ্ঠানের শিক্ষক দেলোয়ার হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, পার্কের ভিতরে পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায় সে। পরে খবর পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল জানান, পিকনিকে গিয়ে ছাত্রীর মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আকাশপথ সর্বাধিক নিরাপদ

ডেস্ক রিপোর্ট : করোনা মহামারীকালে দেশের ভেতরে আকাশপথই সর্বাধিক নিরাপদ হিসেবে বিবেচনা ...