‘পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতী সংঘাত নয় সন্ত্রাসঘাতী সংঘাত চলছে’

আল মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতী সংঘাত নয় সন্ত্রাসঘাতী সংঘাত চলছে। সাধারণ পাহাড়ীদের মানবঢাল হিসেবে ব্যবহার করে নিজেদের আধিপত্য বিস্তার করছে সন্ত্রাসীরা।

খাগড়াছড়ি সেনা রিজিয়ন ও পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে শনিবার সকালে খাগড়াছড়ি পৌর টাউন হল মিলনায়তনে আয়োজিত হেডম্যান কার্বারী সম্প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ভারত প্রত্যাগত শরণার্থী পুনর্বাসন টাস্কফোর্সের চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এ কথা বলেন।

সরকার সংবিধানের পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের জাতিগোষ্ঠীদের প্রথা ব্যবস’া সমুন্নত রাখতে হেডম্যান কার্বারী প্রথা চালু রেখেছে। কিন্তু সন্ত্রাসী গোষ্ঠীদের অশুভ শক্তিতে তারা সে ক্ষমতার সুষ্ঠু ব্যবহার করতে পারছেন না দাবি করে নিজেদের অধিকার ও কর্তব্য সর্ম্পকে সজাগ হওয়ার আহ্বান জানান বক্তারা।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রি: জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদের সভাপতিত্বে সম্প্রীতি সম্মেলনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

সম্মেলনে উর্ধ্বতন সামরিক কর্মকর্তাসহ খাগড়াছড়ি সার্কেলের ৬৭৭ জন হেডম্যান কার্বারী উপসি’ত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here