স্টাফ রির্পোটার ::পার্বত্য চট্টগ্রামের এমন কোনো জায়গা নেই যেখানে উন্নয়ন হয়নি। বর্তমান সরকার উন্নয়নবান্ধব, এ সরকারের সময়ে পার্বত্য  চট্টগ্রামে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ফলে পার্বত্য চট্টগ্রাম এলাকায় শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সকল খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে বলে জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

 

আজ বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

 

এ সময় মন্ত্রী বলেন, এক শ্রেণির মানুষ আছে যারা পাহাড়ের উন্নয়ন চায় না। তারা সবসময় সহিংসতার মাধ্যমে পাহাড়ের উন্নয়ন বাধাগ্রস্ত করছে। অতীতে কোনো সরকার পার্বত্য চট্টগ্রাম নিয়ে ভাবেনি, যার কারণে পার্বত্য চট্টগ্রাম দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে পিছিয়ে ছিল। তিনি আরো বলেন, বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় যে সকল উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে, তা দ্রুত বাস্তবায়ন করা হবে এবং এই উন্নয়ন প্রকল্পের সুবিধা ভোগ করবে পার্বত্যবাসী।

 

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট রতন কুমার অধিকারী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক
মোঃ আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন
মোঃ ইয়াছির আরাফাতসহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও রাজবিলা ইউনিয়ের বাসিন্দারা উপস্থিত ছিলেন।

 

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে ২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৯টি প্রকল্পের উদ্বোধন করেন মন্ত্রী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here