কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: সবাইকে টোপকিয়ে পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস।
রোববার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত দেওয়া হয়।
গত ২ এপ্রিল ঢাকার একটি বেসরকারী হাসপাতালে এই আসনের সংসদ সস্য সাবেক ভূমী মন্ত্রী ও পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুর পর পাবনা-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন লাভের জন্য সাবেক ভূমী মন্ত্রীর স্ত্রী সন্তানসহ পরিবারের একাধীক সদস্য ছাড়াও আওয়ামী লীগের ২৮ জন নেতা-কর্মী প্রার্থী ফরম গ্রহণ করেন। মনোনয়ন নিয়ে স্থানীয়ভাবে প্রার্থী, নেতা-কর্মী, সমর্থক এবং সাধারণ ভোটারের মধ্যে গত কয়েকদিন ধরেই টান টান উত্তেজনা ছিল। স্থানীয় একাধীন ব্যাক্তির মতে প্রয়াত শামসুর রহমান শরীফের একক আধিপত্য, একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য, ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা তথা বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী হওয়ায় একক হাতেই নিয়ন্ত্রন করেছেন তার নির্বাচনী এলাকার দলীয় কর্মকান্ড ও শৃংখলা। তিনি জীবিত থাকাবস্থায় এ আসনে গুটি সংখ্যক প্রার্থী হিসেবে মাঠে থাকলেও তার শুন্যতায় পরিবর্তন আসছে দৃশ্যপটে। এবং নুরুজ্জামান বিশ্বাসের মনোনয়নের মধ্য দিয়ে ডিলু পরিবারের যে আধিপত্য ছিল তার অবসান ঘটলো বলে মনে করেন তারা।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ সেপ্টেম্বর রিটার্নিং অফিসার বরাবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আর প্রত্যাহারের শেষ দিন ৮ সেপ্টেম্বর ভোট গ্রহন ২৬ সেপ্টেম্বর।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here