জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে সংসদ সদস্য পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ফৌজদারি অপরাধে দণ্ডিত হয়ে এমপি পদ হারানো কাজী শহিদ ইসলাম পাপুলের আসনে নৌকার টিকিট পেয়েছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন।

শনিবার দলের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি এবং সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, রায়পুর আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। সেই সঙ্গে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যদের প্রতি। আশা করছি লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সাধারণ মানুষ আমাকে সংসদ সদস্য পদে নির্বাচিত করে আধুনিক রায়পুর গড়ার সুযোগ করে দেবে।

তফসিল অনুযায়ী লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই ১৯ মার্চ এবং প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এই উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কুয়েতে মানব ও অর্থপাচারের মামলায় এ আসনের স্বতন্ত্র এমপি কাজী শহীদুল ইসলাম পাপুলের সাজা হওয়ায় গত ২২ ফেব্রুয়ারি আসনটি শূণ্য ঘোষণা করা হয়। ২৮ জানুয়ারি কুয়েতে পাপুলের রায় ঘোষণার দিন থেকে আসনটি শূণ্য হিসেবে ধরা হয়েছে। এরপর ৩ মার্চ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এদিকে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও কৃষকলীগসহ দলীয় নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here