পানি নিষ্কাশনের পথ বন্ধ থাকায় ৫০টি পরিবার পানি বন্দি

পানি নিষ্কাশনের পথ বন্ধ থাকায় ৫০ টি পরিবার পানি বন্দিজাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি :: কেশবপুরে কতিপয় প্রভাবশালী ব্যক্তি পানি নিষ্কাশনের পথ কালভাটের মুখ বন্ধ করে দেয়ায় ভারী বর্ষণে উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের জাহানপুর গ্রামে দক্ষিণ অঞ্চলের প্রায় ৫০ টি পরিবার পানি বন্দি হয়ে পড়েছে। পানি বন্দি মানুষ সাপের ভয়ে নির্ঘুম রাত কাটাচ্ছেন। এলাকার কাঁচা ঘর-বাড়ি ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। এ ব্যাপারে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেছেন।

এলাকাবাসী জানায়, পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে থাকায় তাদের দূর্ভোগের শিকার হতে হচ্ছে। দীর্ঘদিন ধরে এলাকার প্রায় ৫০ টি পরিবার জলাবদ্ধতার শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছে। অধিকাংশ পরিবারের বাড়ির উঠানে পানি জমে রয়েছে। ওই এলাকার বাসিন্দা সাইদুল সরদার বলেন, বর্ষা হলেই তাদের উঠানে হাটু পানি জমে যায়।

পানি জমে থাকার কারণে রাস্তা দিয়ে যাতায়াতও বন্ধ হয়ে পড়ে। যে কারণে ভ্যান গাড়ী বাড়ি থেকে বের করাসম্ভব হয় না। তখন বেকার বসে থাকতে হয়। এলাকাবাসীর অভিযোগ প্রভাবশালীরা সরকারী রাস্তার কালভাটের মুখ বন্ধ করে দিয়ে এই জলাবদ্ধতার সৃষ্টি করেছে। সালেহা জানান, তাদের বাড়ির উঠানে হাটু পানি জমে রয়েছে এবং আমার কাঁচা বাড়ি যে কোন সময় ভেঙ্গে পড়ার আশংকায় ভুগছি।

ইমাম আলী জানান, দীর্ঘদিন ধরে এলাকার রাস্তার কালভাটের মুখ আটকে দিয়ে পানি নিষ্কাশনের পথ বন্ধ করে দেওয়ায় পানি নিষ্কাশন হতে না পারায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ছেলে-মেয়েদের লেখাপড়ার বিঘœ ঘটছে। সেই সাথে সাপের আতঙ্কে গ্রামের মানুষের রাতের ঘুম হারাম হয়ে গেছে।

এ ব্যাপারে সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন দফাদার বলেন, এলাকার কতিপয় ব্যক্তি পানি নিষ্কাশনের পথ বন্ধ করে দিয়ে জলাবদ্ধতার সৃষ্টি করেছে। জলাবদ্ধতার কারণে এলাকার কিছু মানুষের বাড়িতে পানি উঠেছে। পাশাপাশি ফসলেরও ক্ষতি হচ্ছে।

এ ব্যাপারে চলতি দায়িত্ব প্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) মো. কবীর হোসেন বলেন এলাকাবাবীর অভিযোগটি তদন্ত করে এলাকার তহশিল দার কে দ্রুত রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এখন দরিদ্র্যের দেশ নেই, এখন সম্ভাবনার বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

এখন দরিদ্র্যের দেশ নেই, এখন সম্ভাবনার বাংলাদেশ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, শিশুরা ...