ব্রেকিং নিউজ

পানির ন্যায্যতা দাবি ও প্লাস্টিক সংগ্রহ অভিযান

asF

সোহানুর রহমান :: আন্তর্জাতিক পানি দিবস উপলক্ষ্যে “পানির অধিকার থেকে বঞ্চিত হবে হবে না কেউ” এ স্লোগানকে সামনে রেখে বরিশালে মৌন মানববন্ধন ও প্লাস্টিক সংগ্রহ অভিযানের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে মৌন মানববন্ধন কর্মসূচি পালন করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ক সংগঠন টার্মাইট সোসাইটি। এসময় তারা বিভিন্ন প্লাকার্ড-ফেস্টুন ও ব্যানার নিয়ে রাস্তায় অবস্থান করেন।

ইকোসিস্টেম রিচার্স অব বাংলাদেশ, সিডিপি ও ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিজ এই আয়োজনে সহযোগিতা প্রদান করে। টার্মাইট সোসাইটি’র আন্তর্জাতিক সমন্বয়কারী মোহাম্মদ নাহিন রেজোয়ানের সভাপতিত্বে মৌন মানবন্ধনে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন রানের নির্বাহী পরিচালক রফিকুল আলম, টিআইবির এরিয়া ম্যানেজার মনিরুল ইসলাম এবং ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিজ’র সমন্বয়ক সোহানুর রহমান ও শাকিলা ইসলাম প্রমুখ।

মানববন্ধন শেষে নিরাপদ পানি থেকে যাতে কেউ বঞ্চিত না হয় সে লক্ষে পানি দূষন রোধে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ ও জনসচেতনতামূলক প্রচারপত্র নগরীতে সাধারন মানুষের মাঝে বিলি করা হয়।

আয়োজকসূত্রে জানা গেছে, বিশ্বে বর্তমান সময়ে প্রায় ৪ বিলিয়ন মানুষ বছরে কমপক্ষে এক মাস গুরুতর নিরাপদ পানির ঘাটতির শিকার হচ্ছে। এভাবে চলতে থাকলে ২০৩০ সালের মধ্যে সমগ্র বিশ্বে ৭ মত মিলিয়ন মানুষ তীব্র নিরাপদ পানির ঘাটতির মুখামুখি হবে। তাই এধরনের সচেতনমূলক কর্মসূচির মাধ্যমে আমাদের মত উন্নয়নশীল দেশে অতি গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে। তাই পানির গুরুত্ব সম্পর্কে নিজে সচেতন হোন ও অপরকে সচেতন করার জন্য আহবান করেন সংস্থাটি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুপ্র জাতীয় সংলাপে বাজেটে দরিদ্র ও প্রান্তিক মানুষের অধিকার বাস্তবয়ন দাবী

সুপ্র জাতীয় সংলাপে বাজেটে দরিদ্র ও প্রান্তিক মানুষের অধিকার বাস্তবয়ন দাবী

স্টাফ রিপোর্টার :: জীবনমান উন্নয়নে বিশেষ বরাদ্দ সহ শিক্ষা, স্বাস্থ্য ও কৃষি ক্ষেত্রে ...