পাঠাও এর হেলমেট বিতরণ  

ঢাকা :: আরোহীদের এবং চালকদের সড়ক নিরাপত্তার বিষয়ে সচেতনতা বাড়াতে গত ২২ অক্টোবর অনুষ্ঠিত হয় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে পাঠাও এবং এটুআই এর যৌথ উদ্দ্যগে সেফটি ফার্স্ট ইভেন্ট। আর সেই ইভেন্ট এর আওতায় রবিবার (২৩ অক্টোবর) নড়াইল ২ এ স্থানীয় মোটরসাইকেল চালকদের মাঝে বিনামূল্যে ৫০০ হেলমেট বিতরণ করেন।

হেলমেট বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবং জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, পাঠাও এর সিইও হুসেইন মো. ইলিয়াস, পাঠাও মার্কেটিং লিড সৈয়দা নাবিলা মাহবুব এবং নড়াইল জেলার পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় রিপোর্টার ও সাংবাদিকবৃন্দ।

মানুষের সুরক্ষা বৃদ্ধির লক্ষ্যে নড়াইল এসে হেলমেট বিতরণের জন্য পাঠাওকে ধন্যবাদ জানান মাশরাফি। তিনি আরও বলেন, “মানুষের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ক্ষেত্রে প্রধান আশঙ্কা হলো সড়ক দুর্ঘটনা, যা বাংলাদেশের জন্য একইসঙ্গে সামাজিক ও অর্থনৈতিক একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে । তাই, চালক ও আরোহী উভয়ের হতাহত হওয়ার আশঙ্কা হ্রাসের সচেতনতা বৃদ্ধি করতে এই ক্যাম্পেইন সহায়তা করবে । অনেকেরই হেলমেট না পড়তে চাওয়ার প্রবণতা রয়েছে, এ বিষয়ে তাদেরকে সচেতন করতে এই হেলমেট বিতরণ ক্যাম্পেইন একটি সময় উপযোগী পদক্ষেপ।

পাঠাওয়ের সিইও হুসেইন মো. ইলিয়াস বলেন, “সারা বাংলাদেশ জুড়ে সুরক্ষা নিশ্চিত করতে পাঠাও কাজ করছে । এই পর্যন্ত পাঠাও প্রায় ২৬,০০০ হেলমেট বিতরন করেছে পাঠাও। মোটরসাইকেল এবং গাড়ি চালকদের সুরক্ষা নিশ্চিত করতে স্বতস্ফূর্তভাবে কাজ করছে চলেছে পাঠাও।”– প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইসিপিডি অর্জনে সাউথ সাউথ ও ত্রিমাত্রিক অংশীদারিত্ব চায় বাংলাদেশ

সোহানুর রহমান, কেনিয়ার নাইরোবি থেকে :: নাইরোবিতে আইসিপিডি+২৫ সম্মেলনে যোগ দিয়ে বাংলাদেশের স্বাস্থমন্ত্রী ...