ডেস্ক রিপোর্ট:: নিরাপত্তার কারণে শেষ মুহূর্তে নিউজিল্যান্ড দল সিরিজ বাতিল করে পাকিস্তান ছেড়ে দেশে ফিরে যায়৷ এর একদিন পর ইংল্যান্ডও আসন্ন পাকিস্তান সফর বাতিল করে দেয়৷ আর তাতেই পাকিস্তানের সাবেক ক্রিকেটার মুদাসসর নজর চটেছেন বেশ। ইংল্যান্ড ও তাদের আতিথেয়তাকে রীতিমতো ধুয়ে দিয়েছেন তিনি।

করোনায় ক্ষতির মুখে পড়েছিল বিশ্বের বেশিরভাগ ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও আছ এই তালিকায়। সে কঠিন সময় ইংলিশ বোর্ডের পাশে দাঁড়াতে দেশটি সফরে গিয়েছিল পাকিস্তান দল।

তারই ফিরতি সফরে পাকিস্তান যাওয়ার কথা ছিল, অক্টোবরে পাকিস্তানে আসবে ইংলিশরা। কিন্তু ‘নিরাপত্তার অভাবে’ নিউজিল্যান্ডের দেখানো পথেই হেঁটেছে ইংলিশরা। তাতেই চটেছে পাকিস্তান দল।

ইংল্যান্ড সিরিজের পরিস্থিতি কেমন ছিল, সেটা আরও এক বার মনে করিয়ে দিলেন মুদাসসর৷ বললেন, ‘ইংল্যান্ড যখন করোনায় মুষড়ে পড়েছে তখন আমরা দেশটি সফর করেছি। তাদের বড় ক্ষতির হাত থেকে আমরা বাঁচিয়ে দিয়েছিলাম। তারা আমাদের থার্ড ক্লাস হোটেলে রেখেছিল, তবু শুধু তাদের সাহায্য করতে সফরটা চালিয়ে যাচ্ছিলাম।’

তিনি আরও যোগ করেন, ‘তাদের পাকিস্তান সফর থেকে সরে আসার সিদ্ধান্ত সবাইকে চমকে দিয়েছে। এমনকি ইংলিশ সংবাদমাধ্যমও খুশি নয়। আমাদের যখন দরকার, তখনই আমাদের সাহায্য করার বদলে অকৃতজ্ঞ ইংল্যান্ড পাকিস্তান সফর থেকে পিছিয়ে গেল। এরপর থেকে কোনো সফরে আগে ওদের কাছ থেকে ব্যাংক গ্যারান্টি নিয়েই আমাদেরকে সিরিজ নিশ্চিত করতে হবে।’

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here