বলিউডে কাজ করা পাকিস্তানি শিল্পীদের ভিসা বাতিল করবে না ভারত সরকার। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা এ খবর জানিয়েছেন।

pakitanএ বছর ভারতের বিগ বাজেটের বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন পাকিস্তানি তারকারা। চলতি বছরের ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে সেনা ক্যাম্পে হামলার ঘটনায় ভারত-পাকিস্তানের সম্পর্কের অবনতি ঘটে। ফলে ভারতে কাজ করা পাকিস্তানি শিল্পীদের নিয়ে তৈরি হয় বিদ্বেষ।

তখন পাকিস্তানি শিল্পীদের ভারত ছাড়ার সময়সীমা বেঁধে দেয়া হয়। অনেকে এসব শিল্পীর ভিসা বাতিলের আহ্বানও জানিয়েছেন। কিন্তু সরকারের পক্ষ থেকে তখন কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। এবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের ওই উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করার কোনো প্রস্তাবনাই জমা পড়েনি।

এর মাধ্যমে স্পষ্ট হয়ে গেছে, রাজনৈতিক অস্থিরতা চললেও দুই দেশের সাংস্কৃতির অঙ্গণে এখনই বড় ধরনের বাধা তৈরি হচ্ছে না। অবশ্য পাকিস্তানি শিল্পী থাকায় ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’র সহ বেশ কয়েকটি ছবি মুক্তি দিতে বেশ মুশকিলেই পড়তে হবে ভারতীয় নির্মাতাদের। অনেক হল মালিক এসব ছবি প্রদর্শন না করার ঘোষণা দিয়ে রেখেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here