ডেস্ক রিপোর্ট::  বিপুল পাওনা টাকা পরিশোধ করতে না পারায় এবার শতভাগ ব্লক করা হয়েছে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠান ‘আমরা টেকনোলজিস’ এর ব্যান্ডউইথ। এরফলে ইন্টারনেট সেবাদাতা এই প্রতিষ্ঠানের নতুন করে সংযোগ দেওয়া বা বিদ্যমান সংযোগগুলোর আপগ্রেডেশন কার্যক্রমে সাময়িক স্থবিরতা তৈরি হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানিটির বিজনেস ডেভেলপমেন্ট অফিসার সিনহা বিন হুমায়ুন।

তিনি বলেন, বিটিআরসির নির্দেশনা অনুযায়ী আমাদের ব্যান্ডউইথ শতভাগ কেপিং করা হয়েছে। আমরা বিটিআরসির এই সিদ্ধান্তের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। তবে এটি আমাদের চলমান ব্যবসায়িক কার্যক্রমকে সরাসরি প্রভাবিত করবে না। আসলে গত নভেম্বর মাস থেকেই আমাদের এ সংক্রান্ত সেবা বন্ধ রয়েছে। সম্প্রতি বিটিআরসি থেকেও নতুন আরেকটি নির্দেশনা আমরা পেয়েছি।

তিনি বলেন, অফিশিয়ালি আমরা বিষয়টি সমাধানের জন্য চেষ্টা করছি। তবে আমাদের যে ব্যান্ডউইথ কেপিং হয়েছে সেটি আমাদের চলমান ব্যবসায় কোনও প্রভাব ফেলবে না। এটি হচ্ছে সাময়িক সময়ের জন্য নির্দেশনা। আইজি ব্যবসা গত নভেম্বর মাস থেকেই বন্ধ রয়েছে। আমরা এখন চেষ্টা করছি বিটিআরসির যাবতীয় বকেয়া পরিশোধ করে দেওয়ার জন্য।

এর আগে গত বছরের নভেম্বরে এবং চলতি বছরের জানুয়ারি মাসে সরকারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বকেয়া পরিশোধ করতে না পারায় এই প্রতিষ্ঠানটির ব্যান্ডউইথ ব্লক করেছিল।

জানুয়ারি মাসে প্রায় ২২ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার টাকার রাজস্ব পরিশোধ না করায় আমরা টেকনোলজিসের ৮০ শতাংশ ব্যান্ডউইথ ব্লক করে বিটিআরসি। আর তার আগে গত বছরের নভেম্বর মাসে সাড়ে ৩০০ কোটি টাকারও বেশি বকেয়ার অভিযোগে দেশে ইন্টারনেট সেবা দানকারী ১৯টি কোম্পানির সংযোগ সীমিত করেছিল বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসি (বিএসসিপিএলসি)। সেসময়ও বকেয়ার অভিযোগে আমরা টেকনোলজিসের ব্যান্ডউইথ সীমিত করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here