পাইকগাছায় সাংবাদিক জোটের সভা অনুষ্ঠিত

পাইকগাছায় সাংবাদিক জোটের সভা অনুষ্ঠিতমহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছা উপজেলা সম্মিলিত সাংবাদিক জোটের এক সভা শনিবার দুপুর ১২ টায় কপিলমুনিস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

জোটের আহবায়ক প্রকাশ ঘোষ বিধান এর সভাপতিত্বে ও সদস্য সচিব পলাশ কর্মকারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন দৈনিক কপোতাক্ষ ডট কম এর সম্পাদক শেখ আব্দুস সালাম, দৈনিক গ্রামের কাগজের ব্যুরো প্রধান শেখ আব্দুল গফুর জি এম আসলাম হোসেন, এস এম আব্দুর রহমান মো. রফিকুল ইসলাম খান, এইচএ হাশেম, জি এম মোস্তাক আহমেদ, জি এম এমদাদ, এ কে আজাদ, মহানন্দ অধিকারী মিন্টু, আব্দুস সবুর আল-আমিন, প্রবীর জয়, জগদীশ দে, স ম নজরুল ইসলাম, দীপ অধিকারী ও সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় সংগঠনের কার্যক্রম ও প্রসারতা বাড়ানো, অপসাংবাদিকতা রোধ ও আলোচ্য বিষয়ের উপর বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

জোটের উদ্দ্যোগে বিশিষ্ট ব্যাক্তিবর্গ, সুধী, সাংবাদিক ও পুলিশিং কমিটির সমন্বয়ে কপিলমুনিতে পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের উপস্থিতিতে এক আইন শৃংখলা বিষয়ক সেমিনারের আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া গত ১৭ জানুয়ারি অনুষ্ঠিত পাইকগাছা আইন শৃংখলা কমিটির মাসিক সভায় পাইকগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এক মফস্বল সাংবাদিক পৃথক পৃথক ভাবে সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সাংবাদিকদের অপ-প্রচার করার বিষয়ে যে বক্তব্য উপস্থাপন করেছেন তা জোর আপত্তিকর ও অত্যান্ত দুঃখজনক বলে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সাংবাদিক নেতারা বলেন, ‘গঠনমূলক সমালোচনা যেমন নেতৃত্বকে উৎসাহিত করে তেমনি উদ্দেশ্যমূলক অসত্য বক্তব্য প্রশাসনে বিভ্রান্তির সৃষ্টি করে। যেমনটি উপজেলা আইনশৃংখলা সভায় কতিপয় ব্যক্তির বক্তব্যে স্পষ্ট ফুটে উঠেছে। সে কারণে তোষামোদি ও চাটুকারিতা বাদ দিয়ে বস্তুনিষ্ট বক্তব্য প্রদানের পরামর্শ দেন নেতারা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নষ্ট টিনের চালায় ভুগছে আশ্রয়ণ প্রকল্পের ৫০ পরিবার

নষ্ট টিনের চালায় আশ্রয়ণ প্রকল্পের পরিবারে দুর্ভোগ

রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: ১৫ বছর আগে নির্মিত গাইবান্ধার সাঘাটা ...