পাইকগাছায় সবুজ উপকূল কর্মসূচি অনুষ্ঠিত

পাইকগাছায় সবুজ উপকূল কর্মসূচি অনুষ্ঠিত

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: “এসো সবুজের আহবানে, গড়ি সবুজ উপকূল” প্রতিপাদ্যের উপর খুলনার পাইকগাছায় নানা কর্মসূচীর মধ্যে দিয়ে সবুজ উপকূল ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল দেওয়াল পত্রিকা প্রকাশ, সৃজনসীল প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা, গাছের চারা রোপন ও বিতরণ।

বুধবার (২৪ জুলাই) সকালে উপজেলার শহীদ জিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক অঞ্জলী রাণী শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম সিদ্দিকী (ফিরোজ)। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর উদয় কুমার মন্ডল, সাবেক অনারারি ক্যাপ্টেন মোহন লাল দাশ, সাংবাদিক মহানন্দ অধিকারী মিন্টু ও সাইফুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন, সবুজ উপকূলের স্থানীয় উদ্যোক্তা ও প্রেসক্লাব পাইকগাছার সভাপতি প্রকাশ ঘোষ বিধান।

পাইকগাছায় সবুজ উপকূল কর্মসূচি অনুষ্ঠিত

শিক্ষার্থী সংগীতা সাধু ও হাসনা খাতুন সুমাইয়ার পরিচালনায় বক্তব্য রাখেন, সিনিয়র শিক্ষক জিএম শওকত হোসেন, মো. শহিদুল ইসলাম, কনিকা ঘোষ, শংকর প্রসাদ মুনি, নার্গিস আক্তার, রীতা রায়, ফাতেমা খাতুন, তপন কুমার মন্ডল, মো. মহিবুল্লাহ, মাসুম বিল্লাহ, সুশান্ত হালদার ও শিক্ষার্থী রমা দেবনাথ প্রমুখ।

অনুষ্ঠানে ৩টি বিষয়ে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় রচনা লিখনে প্রথম হয়েছেন বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী রাসমনি সাধু, দ্বিতীয় ১০ম শ্রেণির ছাত্রী রমা দেবনাথ ও তৃতীয় ৯ম শ্রেণির ছাত্রী নাজিয়া ফেরদৌসী। পত্রলিখনে প্রথম হয়েছেন ৭ম শ্রেণির ছাত্রী সুমাইয়া সুলতানা, দ্বিতীয় ৭ম শ্রেণির ছাত্রী তনুজা খানম ও তৃতীয় ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী অনিন্দীতা ঘোষ। ছবি আঁকায় প্রথম হয়েছেন ১০ম শ্রেণির ছাত্রী হাসনা খাতুন সুমাইয়া, দ্বিতীয় ১০ম শ্রেণির ছাত্রী তিথী দেবনাথ ও তৃতীয় ৭ম শ্রেণির ছাত্রী মারিয়া সুলতানা।

অনুষ্ঠান শেষে বিদ্যালয় প্রাঙ্গনে গাছের চারা রোপন করা হয়। অনুষ্ঠানে বক্তারা উপকূল সুরক্ষায় পরিবেশ সম্পর্কে সচেতন, জলবায়ু পরিবর্তন সম্পর্কে ধারণা ও উপকূল সুরক্ষায় আহরিত জ্ঞান কাজে লাগানোর জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘাসফুলের উদ্যোগে মাতৃদুগ্ধ সপ্তাহ পালন

ঘাসফুলের উদ্যোগে মাতৃদুগ্ধ সপ্তাহ পালন

স্টাফ রিপোর্টার :: গত ০৫ আগস্ট ‘শিশুকে মাতৃদুগ্ধ পান করাতে মাতা-পিতাকে উৎসাহিত ...