মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় রাস্তা সংস্কারে ধীরগতী ও অনিয়মের অভিযোগে এলাকাবাসী মানববন্ধন করেছে। এলাকাবাসী ঠিকাদারের বিরুদ্ধে স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছে।

মঙ্গলবার সকালে উপজেলার ভিলেজ পাইকগাছা ও লস্করের সংযোগস্থল চৌকিদার মোড়ে শত শত নারী পুরুষ এ মানববন্ধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা এরফান আলী, সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, জয়নাল আবেদীন, বলরাম বাইন, তছির উদ্দীন মালী, অতুল বৈরাগী, মনিরুজ্জামান বাচ্চু, বিভুতি ঢালী, খগেন বাছাড়, লক্ষীকান্ত মন্ডল, দিপঙ্কর মন্ডল, স্বপন গাইন, চিত্ত বাছাড়, আনোয়ার মোড়ল, শরীফুল ইসলাম, হাবিবুর রহমান, সুরঞ্জন সরদার, নুরহোসেন, রোকেয়া বেগম সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

উল্লেখ্য বিভাগীয় উন্নয়ন প্রকল্পের আওতায় ভিলেজ পাইকগাছার মোজাম্মেল মোড়লের বাড়ী হতে লস্কর বাইনতোলা খেয়াঘাট পর্যন্ত প্রায় এক কিলোমিটার কার্পেটিং রাস্তা উন্নয়নে বিগত অর্থ বছরে প্রায় ১ কোটি টাকা বরাদ্ধ হয়। কিন্তু ঠিকাদার ফজলুর রহমান ১ বছরের উর্দ্ধে ঢিলেতালে কাজ করায় এলাকার মানুষ পড়েছে চরম বিপাকে। রাস্তার ফাঁকে ফাঁকে নিম্নমানের খোয়া দিয়ে মাসের পর মাস ধরে ফেলে রাখায় মানুষের চলাফেরায় চরম ভোগান্তিতে পড়েছে। ভ্যান, সাইকেল সহ মটরযান চলাচলে মানুষ হিমশিম খাচ্ছে। উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান জানান, ঠিকাদার রুলার সংকটে পড়েছেন এবং তার বিরুদ্ধে উপজেলায় আরো ২টি উন্নয়ন কাজে গাফিলতির অভিযোগ রয়েছে।

উপজেলা চেয়ারম্যান ও আ.লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু জানান, আমি নিজেই লস্করের উন্নয়ন কাজ পরিদর্শন করে এ ঠিকাদারের কাজের গাফিলতি দেখেছি। তিনিও সরাসরি উপজেলা প্রকৌশলীকে প্রকল্পের কাজ বুঝে নেওয়ার তাগিদ দেন। এ দুরাবসস্থার কথা এলাকাবাসী সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুকে অবহিত করলে তিনি তাৎক্ষনিক ভাবে জেলা ও উপজেলা এলজিডি প্রকৌশলীদের ঠিকাদারের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণের নির্দেশনা দিয়ে দ্রুত সংস্কার কাজ শেষ করার তাগিদ দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here