ব্রেকিং নিউজ

পাইকগাছায় দুর্ভোগের অপর নাম উন্নয়ন!

পাইকগাছায় দুর্ভোগের অপর নাম উন্নয়ন!মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছা ইউনিয়ন লস্করসহ প্রত্যন্ত এলাকার সাধারণ মানুষের দুর্ভোগের অপর নাম উন্নয়ন। বিস্তীর্ণ জনপদের সাধারণ মানুষের চলাচলের একমাত্র মাধ্যম লস্কর রাস্তাটি পিচ ঢালাইয়ের জন্য বেশ কিছু দিন আগে খুঁড়ে রাখে ঠিকাদারী প্রতিষ্ঠান। লস্কর গ্রাম ও আশপাশ এলাকার মানুষের কষ্ঠের শেষ নেই! এর সমাধান মিলবে কবে?

পিস ঢালায়ের রাস্তার জন্য গ্রামের একমাত্র চলাচল রাস্তাটি খুড়ে ফেলে অবহেলায় পড়ে আছে। বৃষ্টিতে জল-কাঁদায় চলাচল অযোগ্য হয়ে পড়েছে। প্রতিদিন শিশু শিক্ষার্থী থেকে শুরু করে স্কুল-মাদরাসা, কলেজগামী ছাত্র ছাত্রী ইউনিয়ন ভূমি অফিসে আসা সেবা প্রত্যাশীসহ, পথচারী মানুষ পা পিছলে পড়ে আহত হচ্ছে ও অবস্থা মারাত্মক হওয়ায় বৃহস্পতিবারে ৮০ ভাগ শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারেনি।

জানাগেছে খোড়া রাস্তায় পাইপ লাইনে বালি ভরাটের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান ও বালি ব্যবসায়ীদের দর-দামে মতপার্থক্য দেখা দেওয়ায় বালি ভরাট হচ্ছে না। নতুন রাস্তা নির্মাণের খবরে প্রথমত এলাকাবাসীর মধ্যে স্বস্থির নিঃশ্বাস পড়লেও গত কয়েক দিনের থেকে থেকে বৃষ্টি বিস্তীর্ণ জনপদের সাধারণ মানুষের যাতায়াতে দুর্ভোগে ভিন্ন মাত্রা যোগ করেছে। রাস্তাটি মাজা পর্যন্ত খুঁড়ে রাখায় তাতে পানি জমে পরিণত হয়েছে সরু খালে। আর দুর্ভোগের জন্ম এখান থেকেই। কয়েক দিনের বৃষ্টিতে মাজা পর্যন্ত কাঁদা-পানিতে পথ চলতে এলাকাবাসীর চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

বিশেষ করে জনপদের কোমল মতি শিক্ষার্থীদের স্কুলে যাতায়াত ও স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে ব্যাপক কষ্ট সহ্য করতে হচ্ছে। বন্ধ হয়ে গেছে উপজেলা সদরের সাথে সকল প্রকার সড়ক যোগাযোগ।

এ পরিস্থিতিতে উপজেলা নির্বাহী অফিসার মো. ফকরুল হাসান ও প্রকৌশলী আবু সাঈদ এর সাথে কথা হলে তারা সংশ্লিষ্ঠদের সাথে কথা বলে দু এক দিনের মধ্যে এ সমস্যার সমাধান হবে বলে আশ্বাস দিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারী উন্নয়নে বেগম রোকেয়ার সারথি হয়ে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নারীর অধিকার প্রতিষ্ঠার জন্য বেগম ...