পাইকগাছায় খাদ্য সরবরাহ ও টেকসই বেড়িবাঁধ নির্মাণে দাবি


মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :: খুলনার পাইকগাছায় ঘূর্ণিঝড় আম্ফানে ও আমাবর্সার অতি জোয়ারে দেলুটি ইউপিতে বেড়িবাঁধ ভেঙ্গে প্লাবিত এলাকায় খাদ্য সরবারাহ অব্যাহত রাখা ও টেকসহি বেড়িবাঁধ দাবিতে সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পানি কমিটির আয়োজনে রবিবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে দেলুটি ইউপির ক্ষতিগ্রস্থ এলাকাবাসির পক্ষে ২০, ২০/১, ২১ ও ২২ নং পোল্ডারে নানা সমস্যা তুলে ধরে সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্য পাট করেন শিক্ষক ও আওয়ামী লীগ নেতা সুকৃতি মোহন সরকার।

তিনি সংবাদ সন্মেলনে উল্লেখ করেন ঘূর্ণিঝড় আম্ফানে দ্বীপ বেষ্টিত দেলুটির বিভিন্ন স্থানে পাউবোর বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তির্ণ এলাকা প্লাবিত হয়ে শত-শত বিঘার কৃষি জমির ফসল, মৎস্য ঘের, বাড়ী-ঘর, রাস্তা-ঘাট সহ বহু সম্পদের ক্ষতি হয়েছে। বহু পরিবার রাস্তার উপর এখনও বসবাস করছেন। সর্বশেষ অমাবস্যার প্রবল জোয়ারের তোড়ে রিংবাধ উপছে এসব এলাকা আবারোও প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। পারমধুখালী, চকরি-বকরি, দীঘলিয়া, গেউবুনিয়ার অঞ্চলের মানুষ নিস্ব হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ এলাকার মানুষ আজ দিশেহারা এ অবস্থায় প্রশাসন ও জনপ্রতিনিধি, এনজিও মানুষের পাশে দাড়িয়েছেন। তিনি খাদ্য সহযোগিতা অব্যাহত রাখার দাবী করে ব্লুগোল্ড প্রকল্প বাস্তবায়ন ও ৬০ দশকের নির্মিত বেড়িবাঁধ মজবুত টেকসহ করতে সংশ্লিষ্ঠ কতৃপক্ষের কাছে আবেদন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পানি কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক মলঙ্গী, তোকারম হোসেন টুকু, অবঃ প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, শিক্ষক আঃ হান্নান, প্রভাষক রেজাউল করিম, তালা পানি কমিটির সম্পাদক মীর জিল্লুর রহমান ও উত্তরণ প্রতিনিধি আলামিন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে ৫ কৃষককে কুপিয়ে জখম: নিখোঁজ-

জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ...