পরীক্ষায় জালিয়াতি: ঢাবি ও জবি শিক্ষার্থীর কারাদন্ড

54546ইমদাদুল হক সোহাগ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এর সুপারভাইজার পদে নির্বাচনী পরীক্ষায় জালিয়াতের অভিযোগ ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থীকে একবছরের কারাদণ্ড ও একহাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমাণ আদালত।

শুক্রবার দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে থেকে এই আদেশ দেন ভ্রম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়শ্রীয় রাণী রায়।

প্রক্টর দফতরের সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০-১১ টা পর্যন্ত রাকাবের সুপারভাইজার পদে নির্বাচনী পরীক্ষায় বিজোড় রোলধারীদের পরীক্ষা চলছিল।

এসময় বিশ্ববিদ্যালয়ের ১ম বিজ্ঞান ভবনের ৩২১ নম্বর কক্ষে সুজানগর পাবনার আবুল বাশার, যার পরীক্ষার রোল (৪১৮৫৩৩)।

এর স্থালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মনিরুল ইসলাম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান থেকে অনার্স শেষ করা আখতারুজ্জামান দুইজনই একই প্রবেশ পত্র নিয়ে পরীক্ষা দিচ্ছিল।

দুজনের কাছে একই পরীক্ষার রোল দেখতে পেয়ে পরীক্ষার হলের দায়িত্বরত পরিদর্শকরা তাকে প্রক্ট্ররিয়াল বডির কাছে হস্তান্তর করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতে অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে এক বছরের কারাদন্ড ও একহাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়শ্রীয় রাণী রায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল হাসান বলেন, রাকাবের পরীক্ষায় জালিয়াতির দায়ে ঢাবি ও জবির দুই শিক্ষার্থীকে এক বছর করে জেল দিয়েছে ভ্রম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি: রাষ্ট্র প্রধানের লেখালেখির অনন্য পদরেখা

ছাইফুল ইসলাম মাছুম :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় ...