‘পরিস্কার-পরিচ্ছন্নতায় মিলবে ডেঙ্গু থেকে মুক্তি’

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: “নিজ আঙ্গিনা পরিস্কার রাখি,সবাই মিলে সুস’ থাকি” স্লোগানে খাগড়াছড়ি পৌরসভার আয়োজনে ৯ ওয়ার্ডে ডেঙ্গু নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতার লক্ষে সারাদেশের ন্যায় একযোগে ক্রাশ অভিযান শুরু হয়েছে।

বুধবার সকাল ৯টায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম নিজ হাতে পরিস্কার-পরিচ্ছন্নতায় অংশ নিয়ে ক্রাশ অভিযান নেতৃত্ব দেন। এতে ওয়ার্ডে ওয়ার্ডে সংশ্লিষ্ট কাউন্সিলররা ডেঙ্গু নিধন কার্যক্রম পরিচালনা করেন। এ সময় পৌরসভার সচিব খোন্দকার পারভীন আক্তার, পৌর কাউন্সিলর পরিমল দেবনাথ, মাসুদুল হক মাসুদসহ পৌর কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়।

অপরদিকে-“ডেঙ্গুমুক্ত দেশ চাই,পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই” স্লোগানে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতে জেলা প্রশাসকের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা ও পরিস্কার পরিচ্ছন্নতায় ক্রাশ অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম।

খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সকাল ১০টায় ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় উপসি’ত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব উল্লাহ মারুফ,পৌর মেয়র রফিকুল আলম,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মর্ত্তুজ আলী, উপজেলা চেয়ারম্যান মোঃ শানে আলম প্রমূখ।

জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম বলেন, দেশে ডেঙ্গুর প্রভাব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দেশকে ডেঙ্গুমুক্ত করতে হলে সকলকে সজাগ থাকতে হবে। পাশাপশি বাড়ির আঙ্গিনাসহ আশপাশের পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু থেকে মুক্তি সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

তাই সকলে মিলে নিয়ম মেনে চলার পাশাপশি ডেঙ্গু জ্বরে আতংকিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নিয়ে চলার আহবান জানান। পরে জেলা প্রশাসন ,পৌরসভা ও রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ খেকে সতর্কতা ও সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রামগতিতে ৩০লাখ টাকার অবৈধ জাল ধ্বংস

মিসু সাহা নিক্কন :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার মেঘনার তীরবর্তী এলাকায় কয়েকটি অভিযান ...