বিনোদন প্রতিনিধি ::

“টেকসই উন্নয়নে পরিবেশ সুরক্ষা” শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে তৈরি গানে কণ্ঠ দিলেন মেহরীন। মাই হার্ট ইজ ব্রেকিং আপ লাইক দ্যা মেল্টিং আইস অব দ্যা রিভার/ হোয়েন আই সি দ্যা ফরেস্ট ইজ বার্নিং/ হোয়েন আই সি দ্যাচার্পিং অব বার্ডস আর মিসিং– এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং।

বেলাল খানের সুর ও ওয়াহিদ শাহীনের সংগীতে পরিবেশ নিয়ে তিনদিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষ্যে গানটি ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় বড়মগবাজারের একটি স্টুডিতে কণ্ঠ দেন জনপ্রিয় সংগীতশিল্পী মেহরীন। পরিবেশ নিয়ে মেহরীনের এটিই প্রথম গাওয়া ইংরেজি গান।

গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, সম্প্রতি পৃথিবীর ফুসফুস খ্যাত আমাজান বন পুড়ে যাওয়া ঘটনা নিয়ে আমার গানটি লেখা। গানটিতে আমি জলবায়ুপরিবর্তনের প্রভাব, বৈশ্বিক উষ্ণতা ও জীববৈচিত্র্য রক্ষার কথা বলেছি। আশা করি এই গানটির মাধ্যমে মানুষ পরিবেশ রক্ষায়সচেতন ভূমিকা পালন করার বার্তাটি খুঁজে পাবে।

সংগীতশিল্পী মেহরীন বলেন, এটি একটি ব্যতিক্রম গান। পরিবেশ নিয়ে এরকম একটি ইংরেজি গান গাইতে পেরে আমিআনন্দিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।

বেলাল খান বলেন, পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের থিম সং শিরোনামের গানটিতে সুর করতে পেরে আমি গর্বিত। ইংরেজি গানে এটি আমার প্রথম সুর করা। আশা করি গানটি শ্রোতারা গ্রহণ করবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির আয়োজনে গানটি ২ সেপ্টেম্বর শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী সিনেট হলে আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে থিম সং হিসেবে প্রচারিত হয়েছে।

উল্লেখ্য, ২০টি দেশের পরিবেশবিজ্ঞানী ও পরিবেশবিদরা এ সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here