ব্রেকিং নিউজ

পরিবার উন্নয়ন সংস্থার প্রারম্ভিক কর্মশালা অনুষ্ঠিত

চরফ্যাশন প্রতিনিধি :: “চর কুকরী মুকরীতে কমিউনিটিভিত্তিক ইকো-ট্যুরিজম উন্নয়ন” শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্পের প্রারম্ভিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ)’-এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত কর্মশালায় চরফ্যাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) এবং এফডিএ-এর যৌথ অর্থায়নে পরিবার উন্নয়ন সংস্থার (এফডিএ) নির্বাহী পরিচালক মো: কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভ্যালুচেইন প্রজেক্ট ম্যানেজার (পিকেএসএফ) মোঃ এরফান আলী, সাংবাদিক শিপু ফরাজী, চর কুকরী মুকরী পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ মা: ফারুখ হোসেন, কুকরী মুকরী ইউপি সদস্য মো: শাহাজাহান খোকন হাওলাদার ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব স্বপন কুমার ঘোষ ।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন কুকরী মুকরী রেঞ্জ কর্মকর্তা মো: সাইফুল ইসলাম ও প্রকল্প সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন পরিবার উন্নয়ন সংস্থার প্রধান হিসাব রক্ষক মো: জহিরুল হক নান্টু।

কর্মশালা  জানানো হয়, চরফ্যাসন উপজেলার কুকরী মুকরী ইউনিয়নের ট্যুরিজম খাতের প্রায় আড়াই হাজার উদ্যোক্তার দক্ষতা উন্নয়ন, ব্যবসা সম্প্রসারণ এবং বাজার সংযোগে কাজ করবে। এই উপ-প্রকল্পের মাধ্যমে পরিবেশ বান্ধব আধুনিক পর্যটন সরঞ্জামাদি, উপকরণ এবং সার্ভিস নিশ্চিতকরণ, দক্ষ সার্ভিস প্রভাইডার ও সার্ভিস সহযোগী উন্নয়নের মাধ্যমে গুণগত সার্ভিসের সংখ্যা বৃদ্ধি করা সম্ভব হবে। ট্যুর গাইডসহ অন্যান্য সার্ভিস প্রোভাইডারদের বিশেষায়িত প্রশিক্ষণ এবং হাউস কিপিং, ফুড-বেভারেজ সার্ভিস, হোম-স্টে সার্ভিস পরিচালনা বিষয়ক প্রশিক্ষনের আয়োজন করা হবে।

এছাড়া, উপ-প্রকল্পের আওতায় বিভিন্ন প্রদর্শনী যেমন-এগ্রো-ট্যুরিজম ও হোম-স্টে সার্ভিস, ভিলেজ রেস্তোরা, রেস্টিং ব্রেঞ্চ, সুভেন্যর সপ এবং সোলার বোট ইত্যাদি স্থাপনে সহায়তা প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় বেকার হয়ে পড়া তরুণ-যুবদের পাশে দাঁড়ানোর দাবি

    ডেস্ক নিউজ :: কোভিড-১৯ অতিমারির প্রাদুর্ভাবের কারনে শিক্ষা ও কর্মসংস্থানে ...