আনন্দ আয়োজনে বিসিবিতে পদ্মা সেতু উদ্বোধন উদযাপন

ডেস্ক রিপোর্টঃঃ  স্বপ্ন সত্যি হলো! পদ্মার বুকে সেতু। কয়েক বছর আগে কতজনই বা ভেবেছিল, বাংলাদেশে এও সম্ভব। সেটিও আবার কোনোরকম সাহায্য সহযোগিতা ছাড়া। ক্রিকেটের বাইরেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দারুণ এক উদ্যোগ। পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন অনুষ্ঠান মিরপুরে ঘটা করে আয়োজন করে বিসিবি। বোর্ড কর্তা, ক্রিকেটাররা, সাংবাদিকদের উপস্থিতিতে এই এই উৎসব আর উদযাপন যেন বাঁধনহারা।

শনিবার সকাল ৯টায় শুরু হওয়া অনুষ্ঠানে জায়ান্ট স্ক্রিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সশরীরে পদ্মা সেতু উদ্বোধন কার্যক্রম সরাসরি দেখানো হয়। বেলা ১১ টায় আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বিশাল এক কেক কেটে উদযাপনে পূর্ণতা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সঙ্গে ছিলেন বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক, খালেদ মাহমুদ সুজন, ইফতেখার রহমান মিঠু, ফাহিম সিনহা, ওবেদ রশীদ নিজামসহ বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

পরে সংবাদমাধ্যমের সাথে কথা বলেন পাপন, ‘স্বপ্ন তো পৃথিবীর সব মানুষেরই থাকে। কিন্তু আমরা এই স্বপ্ন দেখে কিন্তু ঘুমিয়ে যাইনি। কিছু স্বপ্ন আছে, যেটা বাস্তবায়নের জন্য মানুষ ঘুমাতেও পারে না। সারা দিন-রাত এটা নিয়ে চিন্তা করে। এই সমস্ত স্বপ্ন সবাই দেখতেো পারে না। এটার জন্য যে সাহস, মানসিকতা সবার থাকে না। এই ধরনেরই একটা স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু, সেটা ছিল বাঙালি জাতির মুক্তির সংগ্রাম। ঠিক তেমনি বঙ্গবন্ধু কন্যা স্বপ্ন দেখেছিলেন দক্ষিণ পশ্চিমের মানুষের মুক্তির সংগ্রাম।’

সঙ্গে যোগ করেন পাপন, ‘এটাতে কোনো সন্দেহ নেই পদ্মা সেতু না হলে কী হতো! বিশ্বব্যাংক বন্ধ করে দিল, সবাই এটা নিয়ে মিথ্যা অপবাদ দেওয়া শুরু করল। থেমেও তো যেতে পারত। তাতে হতোটা কী। এমন কত প্রকল্পই তো হয় না। এটা আমাদের জাতির জন্য লজ্জার একটা বিষয় হতো। এই পদ্মা সেতু আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে বাঙালি জাতির দাসত্বের শৃঙ্খলার শিকল ভেঙে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার স্বপ্ন।’

এ দিন বিশেষ দোয়া মাহফিলের সাথে গরীব ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচীও পালন করে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। পরে জায়ান্ট স্ক্রিনে পদ্মা সেতু নিয়ে সাকিব আল হাসান, তামিম ইকবালের ভিডিও বার্তা দেখানো হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here