পদ্মা নদীতে ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে অভিযান

নাজমুল মোড়ল, মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের শিবচরের পদ্মা নদীতে মা ইলিশ রক্ষায় এবার হেলিকপ্টার নিয়ে অভিযানে নেমেছে প্রশাসন।

শিবচর সংলগ্ন পদ্মা নদীসহ মুন্সীগঞ্জ ও শরীয়তপুর অংশের নদীতে বিমানবাহিনীর সহযোগিতায় সাড়াশি অভিযান চালিয়েছে প্রশাসন। রাতভর চলা এ অভিযানের নেতৃত্ব দেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

জেলা প্রশাসনের অনুরোধে অভিযানে আকাশে হেলিকপ্টার নিয়ে টহল দেয় বিমান বাহিনীর হেলিকপ্টার। এছাড়াও এ অভিযানে বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও ম্যাজিস্ট্রেটরা অংশ নেন। মঙ্গলবার রাত ৯টা থেকে মধ্যরাত ৩টা পর্যন্ত এ অভিযান চলে। মা ইলিশ রক্ষায় ৩টি ভাগে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পদ্মায় অভিযান চলছে। এদিন মা ইলিশ ধরায় ৪২ জেলেকে আটক করা হয়। ধ্বংস করা হয় বিপুল সংখ্যক জাল। জব্দকৃত ইলিশ বিতরণ করা হয় এতিমখানায়। আটককৃতদের ৩৯ জনের ১০দিন করে জেল এবং ৩ জনকে ৫ হাজার টাকা করে জরিমান করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অংশগ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা খানম, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন ঘোষ, ওসি আবুল কালাম আজাদসহ পুলিশের একাধিক টিম। মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মা ইলিশ রক্ষায় শিবচর সংলগ্ন পদ্মা নদীতে সাড়াশি অভিযান চলছে। আমাদের অনুরোধে এ দিন বিমান বাহিনীর হেলিকপ্টারও অংশ নেয়। সাড়াশি অভিযানের কারণে নদীতে মাছ শিকারীদের সংখ্যা কমে এসেছে। অভিযান ৩টি ভাগে প্রতিদিন অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা মোকাবিলায় ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা

স্টাফ রিপোর্টার::বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, কোভিড-১৯ দক্ষতার সাথে মোকাবিলা করে ঘুরে দাঁড়িয়েছে ...