পদত্যাগ করলেন আকরাম

জাতীয় দলের প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করেছেন আকরাম খান। এশিয়া কাপের দল নির্বাচনে বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামাল হস্তক্ষেপ করায় তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

বুধবার বিসিবিতে পদত্যাগ পত্র জমা দেন। মূলত এশিয়া কাপের জন্য দল নির্বাচন নিয়ে টানোপোড়েনের জেরে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন তিনি। বুধবার সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পদত্যাগপত্র জমা দেওয়ার আগে আকরাম বলেন, এটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি স্বাধীনভাবে কাজ করতে পারছিলাম না। সে কারণেই এ সিদ্ধান্ত নিয়েছি।

নির্বাচক কমিটির সদস্য মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নেন।

নির্বাচকরা এশিয়া কাপের জন্য ১৫ জনের দল নির্বাচন করে অনুমোদনের জন্য তা বোর্ড সভাপতির কাছে পাঠিয়ে দেন। সভাপতি মোস্তফা কামাল তামিমকে অতিরিক্ত তালিকায় রেখে ১৪ সদস্যের দল অনুমোদন করেন। সোমবার রাতে দল ঘোষণার পরই প্রতিক্রিয়া প্রধান নির্বাচক বলেছিলেন, ওই দলটা আমাদের না। বিসিবি সভাপতি মোস্তফা কামালের দল।

এদিকে আকরাম খান বলেন, প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়ার পর থেকে কখনোই স্বাধীনভাবে কাজ করতে পারিনি। মন লাগিয়ে কাজ করার সুযোগ তৈরি হয়নি বিসিবিতে। জাতীয় দল নির্বাচনে বরাবরই বিসিবি সভাপতির হস্তক্ষেপের বিষয়টি আলোচনায় ছিলো। আকরাম খানের মতো হাবিবুল বাশারও হয়তো পদত্যাগ করতে যাচ্ছেন। বুধবার তেমন ইঙ্গিতও দিয়েছেন। তবে সিদ্ধান্ত নিতে দুই-একদিন সময় নেবেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৪০ টা ক্লাব চাইছে যে স্ট্রাইকারকে

ডেস্ক নিউজ ::চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে সেদিন বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের মুখোমুখি ...