পটুয়াখালী জেলা লকডাউন ঘোষণা

স্টাফ রিপোর্টার :: পটুয়াখালী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। রোববার সন্ধ্যা ৬ টা থেকে তা কার্যকরা করা হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। পটুয়াখালীর পার্শ্ববর্তী জেলাগুলোতে করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়া এবং এ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী লকডাউন ঘোষণা করা হয়েছে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউন বলবত থাকবে বলেও এতে উল্লেখ করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে লকডাউনকালীন সময়ে জেলায় সড়ক, নৌপথ ও আকাশপথে মানুষের আগমন-বর্হিগমনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আন্তঃউপজেলা যাতায়াতেও একই ধরণের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সকল ধরণের গণপরিবহন ও জনাসমাগম নিষিদ্ধ করা হয়েছে। তবে জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুত, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ওষুধ শিল্প সংশ্লিষ্ট যানবাহনকে নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, পটুয়াখালী জেলার পার্শ্ববর্তী বরিশাল ও বরগুনা জেলার করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক সন্ধ্যা থেকে জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে সিভিল সার্জন ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, পটুয়াখালী থেকে এ পর্যন্ত ২৫০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

এরমধ্যে ২ জন ব্যক্তির করোনা পজেটিভ পাওয়া গেছে। যেহেতু পার্শ্ববর্তী জেলাগুলো থেকে পটুয়াখালী জেলার করোনা পরিস্থিতি ভালো। তাই এ অবস্থান ধরে রাখতেই লকডাউন করা হয়েছে। সে কারণে সন্ধ্যা থেকে জেলায় আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলে আরও কঠোর ভুমিকা পালন করবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিনেমা স্ট্যাইলে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

আব্দুর রউফ হায়দার, কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি :: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন ...