ডেস্ক রিপোর্ট::বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিষাক্ত ছোবলের মাঝে শিক্ষার্থীদের এই মরণব্যাধির ঝুঁকিমুক্ত রাখতে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এই পরিস্থিতিতে মাধ্যমিক স্কুলের বার্ষিক পরীক্ষা হবে না। কিন্তু পরবর্তী শ্রেণিতে প্রমোশন দেওয়া হবে সবাইকে। তবে কোনো মার্কিং বা গ্রেডিং দেওয়া হবে না, সবাই সমান পাস।

এই লক্ষ্যে ৩০ দিনের মধ্যে শেষ করা যায় এমন সিলেবাস তৈরি করা হয়েছে। এই সিলেবাসের আলোকে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে। ৬ সপ্তাহে শিক্ষার্থীদের এসব অ্যাসাইনমেন্ট দেওয়া হবে।

এরই ধারাবাহিকতায় ইবতেদায়ি প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের এবং দাখিল ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। স্বাস্থ্যবিধি মেনে এসব অ্যাসাইনমেন্ট মাদরাসা শিক্ষার্থীদের পৌঁছে দিতে হবে প্রতিষ্ঠানগুলোকে।

এই অ্যাসাইনমেন্ট ছাড়া পরীক্ষা বা বাড়ির কাজের মতো অন্য কোনো উপায়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা যাবে না বলেও নির্দেশনা দেওয়া হয়েছে। আর নোট গাইড দেখে অ্যাসাইনমেন্ট করলে তা বাতিল করা হবে। সে ক্ষেত্রে আবারও অ্যাসাইনমেন্ট করতে হবে শিক্ষার্থীদের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here