মোঃ সফিকুল আলম দোলন, জেলা প্রতিনিধি, পঞ্চগড় ::

পঞ্চগড়ে গত দু’দিন ধরে ঘন কুয়াশা ও তীব্র শীত,শৈত্যপ্রবাহে জন জীবনে স্থবিরতা নেমে এসেছে।বিকাল হতে সকাল ১০ টা পর্যন্ত কুয়াশা গুড়ি গুড়ি বৃষ্টির মতো ঝরে পড়ছে ।গতকাল শুত্রুবার সকাল বেল আবহাওয়া অধিদপ্তরের সূত্র মতে পঞ্চগড়ে তাপমাত্রা ছিল ৯.৬ ডিগ্রি সেলসিয়াস । বৈরী আবহাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

আকাশ-ঘন কুয়াশা ও মৃদু শৈত্যপ্রবাহের কারণে কর্মমুখী মানুষের কর্মস্থলে যেতে কষ্ট শিকার হতে হচ্ছে। বিপাকে পড়েছে দিন-মজুররা। মালিকরা দিন মজুরদের কাজেও লাগাতে পারছেনা। ফলে দিন মজুরদের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।এদিকে দিনের বেশীরভাগ সময় আকাশে সূর্যের মুখ দেখা মেলেনি। প্রচন্ড ঠান্ডায় মানুষ কাহিল হয়ে পড়েছে। অনেকে আবার প্রচন্ড শীত থেকে বাঁচতে আগুন তাপিয়ে স্বস্তি নিচ্ছে।এদিকে বৈরী আবহাওয়ার কারণে গৃহপালিত পশুরাও পড়েছে দুর্ভোগে।জেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক এবং স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলো থেকে শীতার্ত মানুষদের মাঝে শীত বস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে ।

অপরদিকে প্রচন্ড শীতের কারণে জেলার বিভিন্ন খোলা বাজারের পোশাকের দোকানে ক্রেতাদের ভীড় লক্ষ্য করা গেছে। অন্যান্য দিনের তুলনায় বৈরী আবহাওয়ার কারণে পোশাক ব্যবসায়ীরা (হকাররা) এখন পোশাকের দাম ধরছে লাগামহীন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here