নৌবাহিনীর জীবাণুনাশক স্প্রে, খাদ্য সহায়তা ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত

আইএসপিআর :: দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় রাজধানীর খিলক্ষেত, নিকুঞ্জ ও এয়ারপোর্ট রোড সংলগ্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ঔষধ ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে নৌবাহিনী।

আজ শনিবার (১১ এপ্রিল) নৌবাহিনীর সদস্যরা দিনব্যাপী এসকল কার্যক্রম পরিচালনা করে। পাশাপাশি চট্টগ্রাম ও খুলনার দ্বায়িত্বপূর্ণ সমুদ্র ও উপকূলীয় জেলার কুতুবদিয়া, মহেশখালী, বরগুনা, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাঁটা, তালতলীসহ বিভিন্ন এলাকায় এ কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী।

প্রত্যন্ত এলাকাগুলোতে লকডাউন মেনে চলা ও প্রয়োজন ছাড়া বাহিরে লোকসমাগম বন্ধ রাখতে নৌসদস্যরা কঠোরভাবে স্থানীয় জনগনকে নির্দেশনা প্রদানের পাশাপাশি সচেতন করার কাজ করে যাচ্ছে। সেইসাথে এলাকার মসজিদ মন্দিরসহ বিভিন্ন উপাসনালয়গুলোতে যাতে অতিরিক্ত জনসমাবেশ না হয় তা কঠোরভাবে মনিটরিং করছে নৌসদস্যরা। তারা স্থানীয় হাট-বাজার ও দোকান গুলো নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা রাখা নিশ্চিত করাসহ এসব স্থানে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার ব্যাপারে স্থানীয়দের সচেতন ও বিভিন্ন পরামর্শ প্রদান করছে। তাছাড়া স্থানীয় রাস্তা-ঘাট, যানবাহন গুলো জীবাণুমুক্ত রাখতে নিয়মিতভাবে জীবাণুনাশক ঔষধ ছেটানো হচ্ছে।

নৌসদস্যরা সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে নিয়মিত মাইকিং করা ও বিভিন্ন লিফলেট বিতরণ করছে। তাছাড়া নৌসদস্যরা উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম পরিহার করে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় নৌবাহিনী এ দ্বায়িত্ব পালন করে চলেছে। দেশের সার্বিক পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী গ্রাম-গঞ্জে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছেন: এমপি শাওন

আব্দুস সাত্তার, লালমোহন প্রতিনিধিঃ ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য দ্বীপবন্ধু আলহাজ্ব নূরুন্নবী ...