মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি ::

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সিলিন্ডার গ্যাসের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ৭টি দোকান। এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ৩টি দোকান। অগ্নিকাণ্ডের ঘটনায়  ২০ লাখ টাকার ক্ষতি ছাড়িয়ে যাবে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার ১নম্বর চরজব্বার ইউনিয়নের পরিষ্কার বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাখানেক চেষ্টায় ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুনে পুড়ে যাওয়া দোকান গুলো হলো- জসিম কনফেকশনারি, মের্সাস বাশার ফার্মেসি, বাসার স্টোর, ফারুক কসমেটিকস, মের্সাস আজিজুল হক স্টোর , আব্দুল হক এন্ড বার্দাস, মানিক মেম্বার এন্টারপ্রাইজ।

স্থানীয় বাজার পরিচালনা কমিটির সভাপতি মনির হোসেন জানান , পরিষ্কার বাজারের ব্যবসায়ী জসিম তার চায়ের দোকানে গ্যাস সিলিন্ডার, পেট্রোল ও অকটেন বিক্রি করতেন। অকটেন বিক্রির সময় অসাবধানতাবশত গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে প্রথমে তার শরীরে আগুন লেগে যায়। এরপর তার দোকান থেকে আগুনের লেলিহান শিখা আশপাশের ৬টি দোকানেও ছড়িয়ে পড়ে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ওমর ফারুক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি, আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সকল ধরনের  সহযোগিতা করা হবে।

সুবর্ণচর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা নুর নবী জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে নেওয়ার আগেই ৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। জসিম উদ্দিন নামে এক চা দোকানদার আগুনে পুড়ে আহত হয়। এছাড়াও ১টি দোকানের আংশিক ক্ষতি হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অগ্নিকান্ডে ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয় এবং ৫০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here