চৌমুহনী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা চলছে

ডেস্ক রিপোর্টঃঃ  নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভা এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বুধবার (৩১ আগস্ট) সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা চলবে।

সরেজমিনে দেখা যায়, ১৪৪ ধারা জারির কারণে জেলার বাণিজ্যিক শহর চৌমুহনীতে কার্যত অঘোষিত হরতাল চলছে। এতে চৌমুহনী বাজারের বেশির ভাগ দোকানপাট খোলেনি। বাজারে সাধারণ লোকজনের উপস্থিতি অনেক কম। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার বলেন, বুধবার (৩১ আগস্ট) সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত চৌমুহনী পৌরসভা এলাকায় জনসাধারণের জানমাল ও আইনশৃঙ্খলা রক্ষার্থে ১৪৪ ধারা জারি থাকবে। এ সময়ের মধ্যে পৌর এলাকায় কোথাও কোনো ধরনের সভা-সমাবেশ বা গণজমায়েত করা যাবে না। নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) নাজমুল হাসান রাজিব বলেন,  ১৪৪ ধারা জারির পরিপ্রেক্ষিতে আজ সকাল থেকে চৌমুহনী পৌরসভা এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর টহল রয়েছে। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হয়েছে।

এ আদেশ চলাকালে পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যেকোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার-প্রচারণা নিষিদ্ধ করা হয়েছে। একইসঙ্গে পৌর শহরে চারজনের বেশি লোক জমায়েত হতে পারবে না।

প্রসঙ্গত, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেগমগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপির উদ্যোগে বেগমগঞ্জ স্টেডিয়াম মাঠে আজ বিকেল ৩টায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয় এবং একই স্থানে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরাও তাদের সমাবেশ ঘোষণা করেন।

বিষয়টি উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হওয়ায় সরকারি সম্পদ রক্ষা, জালমালের নিরাপত্তা এবং শান্তি-শৃঙ্খলার স্বার্থে ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধি আইনের প্রদত্ত ক্ষমতা বলে বুধবার (৩১ আগস্ট) সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here