মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: মরণব্যাধি করোনা ভাইরাস আতঙ্ককে কেন্দ্র করে নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যের মূল্য বৃদ্ধি করায় নোয়াখালী জেলা সদরের বিভিন্ন বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম সরদার। এসময় ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে ছোট ও মাঝারি আকারের দোকানের সাটার বন্ধ করে দৌঁড়ে পালিয়েছে ব্যবসায়ীরা।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা সদরের সোনাপুর পৌর বাজার, দত্তেরহাট ও মাইজদী বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনায় সুধারাম মডেল থানার এএসআই হাসানুজ্জামানসহ সঙ্গীয় ফোর্স সহযোগিতা করেন।

অভিযান পরিচালনাকালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি করায় সোনাপুর পৌরবাজারের সততা স্টোরকে ৫ হাজার টাকা, গোপাল স্টোরকে ৩ হাজার টাকা, আহাম্মদ স্টোরকে ১০ হাজার টাকা, লতিফ ব্রাদার্সকে ২ হাজার টাকা, দত্তেরহাটের মেসার্স জীবন দাসকে ৫ হাজার টাকা, আলভী স্টোরকে ৩ হাজার টাকা ও মাইজদী বাজারের আহখাদিয়া বাণিজ্য বিতানকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং শহরের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি না করতে সতর্ক করা হয়।

অভিযান পরিচালনার সময় বাজারগুলোতে ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে ছোট ও মাঝারি আকারের দোকানগুলো বন্ধ করে দৌঁড়ে পালিয়ে গেছে বিপুল সংখ্যক ব্যবসায়ী।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম সরদার বলেন, করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে এমন অভিযোগে আমারা বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছি এবং ৭ ব্যবসায়ীকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। এটি আমাদের নিয়মিত অভিযানের অংশ। অভিযান অব্যাহত রাখার কথাও জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here