ব্রেকিং নিউজ

নোয়াখালীতে বেসরকারি অনার্স মাস্টার্স শিক্ষকদের এমপিও দাবি

সারোয়ার মিরন :: জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ তে অন্তর্ভুক্তি করে এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে নোয়াখালীতে।

রবিবার (১২ জুলাই) সকালে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম নোয়াখালী জেলা শাখা।

মানববন্ধনে শিক্ষক নেতারা বলেন, ১৯৯২ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ আটাশ বছরেও জনবল কাঠামোয় অন্তর্ভুক্ত হতে পারেনি ৩১৫টি কলেজের ৫ সহস্রাধিক অনার্স মাস্টার্স শিক্ষক। উচ্চ শিক্ষায় নিয়োজিত শিক্ষকরা দীর্ঘদিন এমপিওভুক্ত না হওয়ায় বেতন ভাতা না পেয়ে অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে।

মাননীয় শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে আগামী ১৩ জুলাই জনবল ও এমপিও নীতিমালা-১৮ সংশোধন কমিটির চূড়ান্ত সভায় অন্তর্ভুক্ত করার জোর দাবি জানান। কলেজ থেকে শতভাগ বেতন ভাতা দেয়ার কথা থাকলেও বাস্তবে দেয়া হয় তিন থেকে আট হাজার টাকা। যা বর্তমান সময়ে জীবন নির্বাহের সাথে মোটেও সংগতিপুর্ন নয়। দ্রুত এমপিওভুক্তিতে মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ শিক্ষা প্রসাশকদের সুুদৃষ্টি কামনা করছেন।

মানববন্ধন শেষে একই দাবিতে প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দর মিলনায়তনে সংবাদ সম্মেলন এবং জেলা প্রসাশকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

কর্মসূচিতে অনান্য শিক্ষকদের সাথে উপস্থিত ছিলেন, জাহির হোসেন, কামাল হোসেন, সারোয়ার হোসেন, মাইন উদ্দিন, মারজান আক্তার, মোঃ আজাদসহ নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার শতাধিক অনার্স মাস্টার্স শিক্ষক।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান করোনায় আক্রান্ত

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিনুজ্জামান ...