মুজাহিদুল ইসলাম সোহেল,নোয়াখালী প্রতিনিধি:: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় পুলিশের চোখ ফাঁকি দিয়ে ঝটিকা মিছিল করে বিক্ষোভ ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় জামায়াত ইসলামীর তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার ভোরে উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। তাদের বর্তমানে থানা হেফাজতে রাখা হয়েছে।

গ্রেফতাকৃতরা হলেন— জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন (৬০), জেলা জামায়াতের সাহিত্য সংস্কৃতি সম্পাদক নাসিমুল গনি চৌধুরী ওরফে মহল (৪৫), জামায়াত নেতা ফখরুল ইসলাম দাউদ (৪০)।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৭টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ ১০ জনকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নোয়াখালীর চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল করে জামায়াত ইসলামের নেতাকর্মীরা।

ওই বিক্ষোভ মিছিল শেষে কাছারিবাড়ি মসজিদ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন  জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও সাবেক বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন, জেলা জামায়াতের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাসিমুল গনি মহল চৌধুরী, চৌমুহনী পৌর জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মিজানুর রহমান, শিবিরের নোয়াখালী উত্তর সভাপতি মো. সুমন। পরে খবর পেয়ে বুধবার ভোরে পুলিশ তাদের একাধিক স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে।

বেগমগঞ্জ মডেল থানার ওসির দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন জানান, মঙ্গলবার চৌমুহনী বাজার এলাকায় বাংলাদেশ জামায়েত ইসলামী ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে।  বিশেষ ক্ষমতা আইনে ১১ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।ওই মামলায় তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দুপুরে গ্রেফতারকৃত আসামিদের দেখিয়ে নোয়াখালী চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। অপর আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here