নোয়াখালীতে অন্তঃসত্ত্বা গৃহবধূ করোনা পজেটিভ

মুুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর সোনাইমুড়ীর সোনাপুর ইউনিয়নে করোনা ভাইরাসে আক্রান্তে মৃত্যু হওয়া ওই ইতালি প্রবাসী মোরশেদ আলম (৪৫)’র অন্তঃসত্ত্বা স্ত্রীও করোনা পজেটিভ।
বুধবার (১৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম।
তিনি আরও জানান, এই নিয়ে নোয়াখালীতে করোনা সনাক্ত হয়েছে দ্বিতীয় জনের। এ ঘটনায় তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছেএবং এ ঘটনায় ১৯জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়।
এদের মধ্যে শুধু ওই নারীর করোনা পজেটিভ এসেছে । বাকী ৭জনের নেগেটিভ। অপর ৫জনের রিপোর্ট এখনো আসেনি। বাড়ীর অপর ৬সদস্যের নমুনা মঙ্গলবার সংগ্রহ করা হয়েছে।
তিনি আরও বলেন, করোনা আক্রান্ত ওই নারী তিন মাসের অন্তঃসত্ত্বা। বর্তমানে তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পাশাপাশি তার বাড়ীতে স্বাস্থ্য অধিদফতরের ভ্রাম্যমাণ মোবাইল টিম কাজ করছে। ওই নারীর স্বাস্থ্য সুরক্ষার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
উল্লেখ্য, ওই করোনা আক্রান্ত ইতালি প্রবাসীকে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে নিহতের লাশ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠালে ১১ এপ্রিল শনিবার দুপুরে তার করোনা  জেটিভ রিপোর্ট আসে।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিনেমা স্ট্যাইলে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

আব্দুর রউফ হায়দার, কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি :: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন ...