নেপালে কিরডার্ক প্রধানের সাথে এএইচএম নোমানের সাক্ষাত

আ হ ম ফয়সল, কাঠমুন্ডু (নেপাল) থেকে ফিরে:

 

পঞ্চম দক্ষিণ এশীয় স্যানিটেশন সম্মেলনে (সেকোসেন-৫) অংশগ্রহণ শেষে বাংলাদেশ প্রতিনিধি দলের অন্যতম সদস্য জাতিসংঘের পানি বিষয়ক পুরস্কার প্রাপ্ত বাংলাদেশের এনজিও ডর্‌প এর প্রতিষ্ঠাতা ও  বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদ-বামাসপ এর সভাপতি এএইচএম নোমান নেপালের স্থানীয় এনজিও করনালী ইন্টিগ্রেটেড রুরাল ডেভেলপমেন্ট এন্ড রিসার্স সেন্টার (কিরডার্ক-নেপাল) এর নির্বাহী প্রধান মিন বাহাদুর শাহীর সাথে সাক্ষাত করেছেন।

২৬ অক্টোবর শুক্রবার সকালে কাঠমুন্ডুর থামেলে অবস্থিত হিমালীয়ান যাবা হোটেলে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এ সময় জনাব নোমান কিরডার্ক-নেপাল এর নির্বাহী প্রধান মিন বাহাদুর শাহীর সাথে দুই দেশের উন্নয়ন এবং এনজিওর কার্যক্রম সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য নেপালের জাতীয় সংসদ নির্বাচনে বামাসপ প্রতিনিধি দলের নির্বাচন পর্যবেক্ষণ, কমিউনিটি রেডিও, বাংলাদেশ ওয়াস এ্যলায়েন্স কার্যক্রম, পানি ও স্যানিটেশন কার্যক্রম, দরিদ্র মাদের জন্য মাতৃত্বকালীন ভাতা ও স্বপ্ন প্যাকেজ কার্যক্রম বিষয় নিয়ে তাদের আলোচনা হয়।

আলোচনায় কিরডার্ক-নেপাল এর নির্বাহী প্রধান ডর্‌প বাংলাদেশে দরিদ্র মা ও শিশুর পুষ্টি চাহিদা পূরণে মাতৃত্বকালীন ভাতা প্রবর্তন করায় এএইএম নোমানকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান এবং তিনি এ ধরনের কার্যক্রম নেপালেও চালু করার আগ্রহের পাশপাশি ডর্‌প এর সহযোগিতা কামনা করেন।

এ সময় কিরডার্ক-নেপাল এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর নবীন কুমার সাহী ও সাংবাদিক আ হ ম ফয়সল উপস্থিত ছিলেন।

 

 

 

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল করোনায় আক্রান্ত

ডেস্ক রিপোর্ট ::গাজীপুর-২ আসনের এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ...