ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

ইনজুরির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পূর্বে ঘোষিত নেদারল্যান্ডসের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন স্পিনার ড্যানিয়েল ডোরাম এবং পেসার ফ্রেড ক্লাসেন। তাদের পরিবর্তে নেদারল্যান্ডসেন।

দলে সুযোগ হয়েছে পেসার কাইল ক্লিন ও স্পিন অলরাউন্ডার সাকিব জুলফিকারের।

পিঠের ইনজুরিতে  ভুগছেন ক্লাসেন এবং হাত ভাঙ্গার কারনে বিশ^কাপ দল থেকে বাদ পড়লেন ডোরাম।
বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলছে নেদারল্যান্ডস। গত রোববার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন ত্রিদেশীয় সিরিজেই অভিষেক হওয়া ডোরাম। দুই ম্যাচ খেলে বল হাতে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। ইনজুরির কারনে মাঠেই নামতে পারেননি ক্লাসেন। ২০১৮ সালে নেদারল্যান্ডসের হয়ে টি-টোয়েন্টিতে অভিষেকের পর এখন পর্যন্ত মাত্র ৬ ম্যাচ খেলে ২ উইকেট শিকার করেছেন সাকিব। দেশের হয়ে ১৫ ওয়ানডেতে ৯ উইকেট আছে তার।

এ বছরই ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক হয় ক্লিনের। দুই ফরম্যাটেই দু’টি করে ম্যাচ খেলে মোট ৩ উইকেট নিয়েছেন তিনি।

এবারও নেদারল্যান্ডসকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটার স্কট এডওয়াডর্স। অভিজ্ঞদের মধ্যে বিশ্বকাপ দলে রাখা হয়েছে অলরাউন্ডার বাস ডি লিডেকে। তবে দুই অভিজ্ঞ ক্রিকেটার কলিন অ্যাকারম্যান এবং রুলফ ভ্যান ডার মারউইকে ছাড়াই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বিশ্¦কাপ খেলবে নেদারল্যান্ডস।

অ্যাকারম্যান ও মারউইর পরিবর্তে দুই তরুণ ক্রিকেটার স্পিনার টিম প্রিঙ্গেল ও ওপেনার মাইকেল লেভিটকে দলে নিয়েছে নেদারল্যান্ডস।

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে নেদারল্যান্ডসের প্রতিপক্ষ বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা এবং নেপাল। ৪ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে নেদারল্যান্ডস। ১৩ জুন গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে কিংসটাউনে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ডাচরা।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভে দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে চমক দেখিয়েছিলো নেদারল্যান্ডস।টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস দল : স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), আরিয়ান দত্ত, বাস ডি লিড, কাইল ক্লিন, সাকিব জুলফিকার, লোগান ভ্যান বিক, ম্যাক্স ও’ডাউড, মাইকেল লেভিট,  পল ভ্যান মিকেরিন, সাইব্রান্ড এঙ্গেলব্রেচ, তেজা নিদামানুরু, টিম প্রিঙ্গেল, বিক্রম সিং, ভিভ কিংমা ও ওয়েসলি বারেসি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here