ডেস্ক রিপোর্ট::  ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ। এরপর আগামী মাসে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ দল নিউজিল্যান্ডে যাবে। আসন্ন সিরিজ দুটিকে সামনে রেখে টাইগারদের দল ঘোষণা করা হয়েছে। যেখানে আবারও ডাক পেয়েছেন সৌম্য সরকার। এছাড়া ওয়ানডে দলে রয়েছেন এনামুল হক বিজয়ও।

কিউইদের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে যে সাকিব আল হাসান থাকবেন না, সেটি আগেই জানা গিয়েছিল। এবার তা আরেকবার নিশ্চিত হলো বিসিবির এই দল ঘোষণার পর। আসন্ন সিরিজের দুই ফরম্যাটেই টাইগারদের অধিনায়ক করা হয়েছে নাজমুল হোসেন শান্তকে। যিনি বর্তমানে চলমান টেস্ট সিরিজেও নেতৃত্ব দিচ্ছেন।

অন্যদিকে, চলতি টেস্ট সিরিজে ছুটিতে থাকা লিটন দাস রঙিন পোশাকের দলে ফিরছেন। পারিবারিক কারণে তিনি লম্বা সময়ের জন্য ছুটি চাইলেও বিসিবি তাকে এক মাসের ছুটি দেয়। এছাড়া আসন্ন সিরিজের ওয়ানডে দলে ফেরানো হয়েছে বিশ্বকাপে না থাকা আফিফ হোসেন ধ্রুব, রিশাদ হোসেনকে। এক্ষেত্রে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দল ও ইমাজিং দলের হয়ে খেলা স্পিনার রাকিবুল হাসান।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here