নুর আলম, নীলফামারী প্রতিনিধি ::

নীলফামারীতে আগামী শনিবার পহেলাজুন ‘ভিটামিন এ প্লাস’ ক্যাম্পেইনে ৩ লাখ ৭হাজার ৪৫টি শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১মাস বয়সী শিশু রয়েছে ৩১হাজার ৩৯২ টি এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু রয়েছে ২লাখ ৭৫হাজার ৬৫৩টি। বৃহস্পতিবার দুপুরে নীলফামারী ইপিআই মিলনায়তনে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান সিভিল সার্জন ডা. আবু হেনা মোস্তফা কামাল।

এ সময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার আতিকুর রহমান শেখ ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদেল সোহেল, নীলফামারী প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আতিয়ার রহমান ও নীলফামারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুর আলম বক্তব্য দেন।

এতে জানানো হয়, ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে জেলার ১হাজার ৫৪০টি কেন্দ্রে। এজন্য ৩হাজার ৮০জন স্বেচ্ছাসেবক এবং ১৯১জন প্রথম সারীর সুপারভাইজার দায়িত্ব পালন করবেন।

সিভিল সার্জন ডা. আবু হেনা মোস্তফা কামাল বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন কেন্দ্রগুলোতে ক্যাপসুল খাওয়ানো হবে। যদি কেউ বাদ পড়ে তাদের পরিবর্তিতে নিকটস্থ টিকাদান কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here