শ্রম ও কর্মসংস্থান

স্টাফ রিপোর্টার :: রাজধানীর পুরান ঢাকার চকবাজারের ভয়াবাহ অঙ্গিকান্ডের ঘটনায় নিহত পরিবারকে এক লাখ ও আহতদের জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

বৃহষ্পতিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে এ আর্থিক সহায়তা প্রদান করা হবে।

এই ঘটনায় আহত শ্রমিকদের যথাযথ চিকিৎসা দেওয়া ও নিহতদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রয়োজনীয় সহায়তা এবং তাদের পাশে থাকার জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান এবং নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শ্রম প্রতিমন্ত্রীর নির্দেশে বুধবার রাত থেকেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাদের একটি দল আহত শ্রমিকদের চিকিৎসায় সহযোগিতার জন্য ঢাকা মেডিক্যালে নিয়োজিত রয়েছেন।

চকবাজারের একটি রাসায়নিক গুদামে বুধবার রাত ১০টা ৪৫ মিনিটে হাজী ওযাহেদ মেনশনের পাঁচ তলা ভবনের নিচ তলায় আগুন ধরে যায়। ভয়াবহ অগ্নিকান্ডে মৃতের সংখ্যা বেড়ে ৭০ জনে দাঁড়িয়েছে। এছাড়াও এই ঘটনায় অর্ধশতাধিক আহত হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here