ডেস্ক রিপোর্ট : : আসন্ন বিধানসভা নির্বাচন সামনে রেখে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে হুঙ্কার ছেড়ে তিনি বলেছেন, সব ষড়যন্ত্র উপেক্ষা করে তৃণমূলই আবারো পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসবে। এর আগে পশ্চিমবঙ্গসহ ভারতের পাঁচ-রাজ্যের বিধানসভা ভোটের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। তামিলনাড়ুর মতো রাজ্যে এক দফায় ভোট হলেও, পশ্চিমবঙ্গে ভোট হবে ৮ দফায়।

আসন্ন বিধানসভা নির্বাচনে পুদুচেরি, কেরালা, তামিলনাড়ুতে এক দফায় ভোট হলেও আসামে ৩ দফায় এবং পশ্চিমবঙ্গে ভোট হবে ৮ দফায়। নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে চটেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তফসিল ঘোষণার পরই নিজ বাড়ি সংবাদ সম্মেলনে তীব্র প্রতিক্রিয়া জানান মমতা।

তিনি বলেন, খেলা হবে। হারিয়ে ভূত করে দেব।

এর আগে ভারতের প্রধান নির্বাচন কমিশনার সুনীল অরোরা দিল্লির বিজ্ঞান ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে, ৫ রাজ্যের ভোটের তারিখ ঘোষণা করেন। পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট হবে ২৭ মার্চ আর অষ্টম এবং শেষ দফার ভোট নেওয়া হবে ২৯ এপ্রিল। ফলাফল প্রকাশ করা হবে ২ মে।

পশ্চিমবেঙ্গ সবশেষ ২০১৬ সালে মমতার রাজ্যে ভোট হয়েছিল ৭ দফায়। এবার এক দফা বাড়িয়ে ৮ দফা করা হলো। পশ্চিমবঙ্গে ২৯৪ আসন রয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here