ব্রেকিং নিউজ

নির্বাচনী প্রচারের শেষ দিনে বারাণসীতে রাহুল ঝড়

কলকাতা : কয়েক দিন আগেই রাহুলের নির্বাচনী কেন্দ্র উত্তরপ্রদেশের আমেঠিতে তাঁর বিরুদ্ধে নির্বাচনী প্রচার চালিয়েছিলেন নরেন্দ্র মোদি।

এবার মোদির নির্বাচনী কেন্দ্র বারণসীতে রোড শো-জনসভা করলেন রাহুল গান্ধী।

আগামী সোমবার ষোড়শ লোকসভা নির্বাচনের শেষ দফার ভাট। তার আগে মোদির নির্বাচনী কেন্দ্র বারাণসীতে রোড শো করেন কংগ্রেস সহ-সভাপতি।

এই কেন্দ্রে মোদির বিপক্ষ প্রার্থী কংগ্রেসের অজয় রাইয়ের সমর্থনে সকাল ৮ টার কিছু পরেই মুসলিম অধ্যুষিত অঞ্চল বারণসীর গোল গাড্ডা চৌরাহা থেকে রোড শো শুরু করেন রাহুল।

মাথায় তেরঙ্গা রঙের নেহেরু টুপি পড়ে হুড খোলা গাড়িতে করে শহর প্রদক্ষিণ করেন রাহুল। তাঁর সঙ্গে ছিলেন দলের নেতা গুলাম নবি আজাদ, রসিদ আলভি, মুকুল ওয়াসনিক সহ শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা এবং কয়েক হাজার দলীয় কর্মী-সমর্থক।

বারাণসীর বিভিন্ন এলাকা জুড়ে প্রায় ১১ কিলোমিটার পথ অতিক্রম করে রোড-শো শেষ হয় বারাণসীর কেন্দ্রস্থল লঙ্কাতে। এরপর সেখানে চন্দৌলি ময়দানে একটি নির্বাচনী জনসভা করেন কংগ্রেস সহ-সভাপতি।

সভা থেকেই বিজেপি প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদির গুজরাট মডেলকে আক্রমণ করে রাহুল বলেন ‘মোদিজি রাজ্যের গরিব কৃষকদের জমি একর প্রতি এক রুপি দরে আদানি গোষ্ঠীকে দেওয়া হয়েছে। রাহুল বলেন এরকম ভাবে দেশ চলতে পারে না। মোদিকে লক্ষ্য করে রাহুল বলেন  দেশের মহিলারা খুবই শক্তিশালী, তাই তাদের শক্তি দেওয়ার দরকার নেই বরং মহিলাদের সম্মান করতে শিখুন।

উত্তরপ্রদেশের শাসকদল সমাজবাদী পার্টির সরকারকেও একহাত নেন রাহুল। তাঁর অভিযোগ এই দল শুধু বিভিন্ন জাতের মধ্যে দাঙ্গা বাঁধানোর চেষ্টা করে। কিন্তু রাজ্যের উন্নয়নে কোন নজর নেই। বিভিন্ন প্রকল্পের অধীনে কেন্দ্রীয় সরকার হাজার-হাজার রুপি দিলেও রাজ্য সরকার সেই রুপি জনগণের উন্নয়নের কাজে লাগায়নি।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে নোরোভাইরাস নামে নতুন ভাইরাসের আবির্ভাব

ডেস্ক রিপোর্ট::করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখনো কাটে নি এর মধ্যে যোগ হলো নতুন ...