নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বিএনপির বিক্ষোভ

ডেস্ক রিপোর্টঃঃ  গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর লাগাতার মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর বিএনপি। সমাবেশ থেকে অবিলম্বে নিত্যপণ্যের দাম কমানোর দাবি জানানো হয়। একই সঙ্গে সরকারের প্রস্তাবিত বাজেটকে লুটপাট আর ভোট চুরির বাজেট হিসেবে অখ্যায়িত করে তা প্রত্যাখ্যান করেন বিএনপি নেতারা।

শনিবার (১১ জুন) দুপুরে রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের সম্মুখে এ কর্মসূচি পালন করে জেলা ও মহানগর বিএনপি।

দুপুর সাড়ে ১২টার সময় মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনের নেতৃত্বে দলের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর শ্যালো মার্কেট থেকে শাপলা চত্বর হয়ে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে মিলিত হয়।

এর আগে একই জায়গা থেকে জেলা বিএনপি বিক্ষোভ মিছিল নিয়ে শাপলা চত্বর প্রদক্ষিণ করে গ্র্যান্ড হোটেল মোড়ে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম ও সদস্যসচিব আনিছুর রহমান লাকু।

এ সময় সরকারের কঠোর সমালোচনা করে বক্তারা বলেন, আওয়ামী লীগ সরকারের জুলুম-নির্যাতনের দিন শেষ হয়ে আসছে। আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত করার বিকল্প নাই। দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে। এই আন্দোলনে জেল-জুলুম, মামলা-হামলা, নির্যাতন-হত্যা, গুম হওয়ার ঝুঁকি আছে, কিন্তু শেষ পর্যন্ত জনগণের বিজয় হবে।

আওয়ামী লীগের বাজেট মানেই লুটপাট আর ভোটচুরির ফাঁদ, এমনটা জানিয়ে বিএনপি নেতারা বলেন, আজ দেশের মানুষ ভালো নেই। চাল, ডাল, তেল, চিনি, গ্যাস, কৃষি পণ্যসহ সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে মানুষ দিশেহারা। এই সরকারের হাত থেকে দেশের মানুষকে মুক্ত করতে বিএনপির প্রত্যেক নেতা-কর্মীকে আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহ্বান দলের নেতারা।

প্রতিবাদ সমাবেশে আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন ছাড়াও বক্তব্য দেন জেলার আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্যসচিব আনিছুর রহমান লাকু, জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, মহানগর যুবদলের সহসভাপতি ফরহাদ হোসেন পিন্টু, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here