নিজে হাসপাতাল পরিচ্ছন্ন করলেন উপজেলা চেয়ারম্যান

লক্ষ্মীপুরজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্ররতিনিধি :: রোগী ও স্বজনদের দীর্ঘদিনের অভিযোগের প্রেক্ষিতে মাত্র দেড় ঘন্টায় পুরো সদর হাসপাতাল ও হাসপাতাল আঙ্গিনা পরিচ্ছন্ন করলেন লক্ষ্মীপুর জেলা যুবলীগের নেতা-কর্মীরা। সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ্উদ্দিন টিপুর নেতৃত্বে অর্ধশতাধিক দলীয় নেতা-কর্মী অল্প কিছুক্ষনেই পুরো হাসপাতালের পরিবেশ পরিবর্তন করে দিলেন।

হাতে গ্লাভস মুখে মাকস লাগিয়ে হঠাৎ বুধবার রাত ১০ টায় কেউ ঝাড়ু নিয়ে কেউ ঝুড়ি নিয়ে হাসপাতালের মেঝে পরিষ্কার শুরু করেন। একই সঙ্গে কেউ হারপিক ও ব্লিসিন পাউডার নিয়ে টয়লেট পরিস্কার আবার কেউ রোগীদের ওয়ার্ডে ওয়ার্ডে বাতি লাগানোসহ ফ্যান ঠিক করে দেন রাত সাড়ে ১১টার মধ্যে। ময়লা ফেলতে ৫০টি বালতি দেয়া হয়।

এতে করে স্বস্তি ফিরল হাসপাতালে ভর্তিকৃত দুই শতাধিক রোগীর মাঝে। নিজ হাতে সদর উপজেলা চেয়ারম্যান টিপুকে হাসপাতাল পরিস্কারের কাজ করতে দেখে রোগী ও স্বজনরা চমকে গেলেন।

লক্ষ্মীপুর জেলা যুবলীগের এমন উদোগের প্রশংসা করলেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেনও। তিনি বলেন জেলা যুবলীগ যে দৃষ্টান্ত স্থাপন করলেন তা যদি সারাদেশের হাসপাতালগুলোতে করা হয় নিশ্চিত উপকৃত হবে দেশবাসী।

জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্উদ্দিন টিপু বলেন, সদর হাসপাতালের রোগী ও স্বজনদের দীর্ঘদিনের অভিযোগের প্রেক্ষিতে পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রতিমাসে একবার করে এ কর্মসূচি পালন করা হবে। তবে রোগীর স্বজনদের আরো সচেতন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ দায়িত্ব পালন করতে আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্বপ্ন উদ্যোগী জুঁই জেসমিন: ঘরে ঘরে পতাকা বিতরণ

  বিশেষ প্রতিনিধি :: যে দেশ রক্তের বিনিময়ে অর্জিত, স্বাধীনতা লাভের ৪৮ ...