ব্রেকিং নিউজ

নিখোঁজের আড়াই বছর পর মায়ের কোলে ফিরলো শিশু মুসা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে নিখোঁজ শিশু মুসা (১১) প্রবাস ফেরত মায়ের কোলে ফিরেছে। সৎ নানি ও মামার নির্যাতন সহ্য করতে না পেরে আড়াই বছর আগে হঠাৎ একদিন সকালে ঘর থেকে বের হয়ে যায় শিশুটি।

বুধবার বিকেলে জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মুহম্মদ ফাহ্‌দ বিন-আমিন চৌধুরী শিশুটিকে তার মা খতিজা বেগমের কাছে হস্তান্তর করেন। এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী উপস্থিত ছিলেন।

সমাজেসেবা কার্যালয় সূত্র জানায়, ২০১৯ সালের ১ আগস্ট চাঁদপুরের ওয়ারলেস মোড় এলাকা থেকে জিয়া উদ্দিন নামে এক ব্যক্তি মুসাকে উদ্ধার করে। পরে তিনি শিশুটিকে নিয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি জিডি করেন। আদালতের মাধ্যমে পুলিশ মুসাকে চাঁদপুর শিশু পরিবারে হস্তান্তর করে।

পরে ৪ আগস্ট সেখান থেকে তাকে লক্ষ্মীপুর শিশু পরিবারে হস্তান্তর করা হয়। এরপর থেকে মুসা লক্ষ্মীপুর শিশু পরিবারে ছিল। পরে তাকে বিদ্যালয়ে ভর্তি করা হয়। এরমধ্যে তার তথ্য অনুযায়ী সদর উপজেলার ভবানীগঞ্জ এলাকায় তার আত্মীয়-স্বজনকে খুঁজেও পাওয়া যায়নি। ফের তার তথ্য অনুযায়ী মঙ্গলবার (১০ মার্চ) কমলনগর উপজেলা মুন্সিরহাট এলাকায় যাওয়া হয়। সেখানে সে তার খালার বাড়ি চিনতে পারে। ওই বাড়িতে গেলে তার মা খাদিজা বেগমকেও পাওয়া যায়।

শিশু মুসার মা খতিজা বেগম জানায়, প্রায় ৫ বছর আগে খাদিজার স্বামী সাখাওয়াত উল্যা তাদেরকে ছেড়ে চলে যায়। সাখাওয়াত সদর উপজেলার চরমনসা গ্রামের বাসিন্দা। পরে প্রায় ৩ বছর আগে কাজের সন্ধানে খাদিজা সৌদি আরব যান তিনি। তখন ছেলে মুসাকে সদর উপজেলার পুরাতন তেওয়ারীগঞ্জ এলাকায় তার সৎ মা কাজল আক্তারের কাছে রেখে যান। প্রায়ই মুসাকে সৎ নানি ও মামা গিয়াস উদ্দিন মারধরসহ বিভিন্ন ধরণের শারীরিক নির্যাতন করতো, ঠিকমত খেতে দিতো না। এসব নির্যাতন সহ্য করতে না পেরে আড়াই বছর আগে এক সকালে মুসা নানির বাড়ি থেকে পালিয়ে যায়।

লক্ষ্মীপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী বলেন, মুসার দেওয়া তথ্য অনুযায়ী তার মাকে খুঁজে পেয়েছি। পরে তার মায়ের আবেদনের প্রেক্ষিতে লিগ্যাল এইডের মাধ্যমে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের ৪৯তম শাহাদাৎ বার্ষিকী আজ

সাইমুন মুবিন পল্লব:: পশ্চিম পাকিস্তানি শৃঙ্খল ভেঙে নতুন দিগন্তের উন্মোচন করতে বাংলা ...