সামিন আরহাম , স্পোর্টস ডেস্ক :: নিউজিল্যান্ডের সাদা বলের দুই ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়লেন কেন উইলিয়ামসন।  চলতি  টি-টোয়েন্টি  বিশ্বকাপের  গ্রুপ পর্ব  দল বিদায় নেওয়ার পরপরই  উইলিয়ামসন  পদত্যাগের ঘোষণা দেন। নিউজিল্যান্ড ক্রিকেটের  (এনজেডসি) পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে  এ কথা জানানো হয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ২০২৪-২৫ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতেও থাকছেন না উইলিয়ামসন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে খেলবেন তিনি। এতে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার সুযোগ পাবেন ৩৩ বছর বয়সী এই তারকা ব্যাটার।

বিবৃতিতে উইলিয়ামসন বলেন, ‘এই গ্রীষ্মে নিউজিল্যান্ডের বাইরে খেলার সুযোগগুলো আমি নিতে চাই। একারনে, নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব আমি গ্রহণ করতে পারছি না।’

চুক্তিতে না থাকলেও নিউজিল্যান্ডের হয়ে খেলতে পারবেন উইলিয়ামসন। এই বছরের শেষ দিকে আফগানিস্তান, শ্রীলংকা, ভারত এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে কিউইদের।

উইলিয়ামসন জানান, কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করা এবং সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্তের কারনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগ্রহ হারিয়ে ফেলেছি- বিষয়টি এমন নয়।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের হয়ে খেলা সব সময় আমার জন্য গুরুত্বপূর্ন এবং দলকে কিছু দেওয়ার ইচ্ছা আগের মতই আছে।’

২০২২ সালের শেষের দিকে নিউজিল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়েন তিন ফরম্যাটেই দেশকে নেতৃত্ব দেওয়া উইলিয়ামসন। তার জায়গায় টেস্টের দায়িত্ব পান পেসার টিম সাউদি।

২০১০ সালে অভিষেক পর নিউজিল্যান্ডের হয়ে ১শটি টেস্ট, ১৬৫টি ওয়ানডে এবং ৯৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উইলিয়ামসন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here