ব্রেকিং নিউজ

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় ৪ বাংলাদেশি নিহত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

জসন

স্টাফ রিপোর্টার :: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ হামলায় চার বাংলাদেশি নাগরিক নিহতের খবর জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। নিহতের সংখ্যা ছয়জন পর্যন্ত বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

রবিবার প্রতিমন্ত্রী ইউএনবিকে জানান, হামলায় দুই বাংলাদেশি নিহতের খবর নিশ্চিত করেছে নিউজিল্যান্ড কর্তৃপক্ষ। এছাড়া স্থানীয় সম্প্রদায়ের মানুষ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী আরও দুই বাংলাদেশি নাগরিক নিহতের খবর পেয়েছেন তারা।

শনাক্ত হওয়া নিহত দুজন হলেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. আব্দুস সামাদ ও সিলেটের ফরিদ আহমেদের স্ত্রী হোসনে আরা আহমেদ।

এক কর্মকর্তা জানান, এখনও নারায়ণগঞ্জের মো. ওমর ফারুক ও চাঁদপুরের মোজাম্মেল হক নিখোঁজ রয়েছেন। ‘সম্ভবত’ তারা মারা গেছেন। এছাড়া জাকারিয়া ভুইয়াও নিখোঁজ রয়েছেন। নরসিংদীর জাকারিয়া প্রায় ১৮ মাস আগে সিঙ্গাপুর থেকে নিউজিল্যান্ডে এসেছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর তথ্য অনুযায়ী, আহতদের মধ্যে লিপির অবস্থা সংকটাপন্ন। তার আরেকটি অস্ত্রোপচার করা লাগতে পারে। কিশোরগঞ্জ থেকে নিউজিল্যান্ডে আসা লিপির স্বামীর নাম মাসুদ।

এছাড়া পায়ে গুলিবিদ্ধ মুতাসসিম (গাজীপুর) ও শেখ হাসান রুবেলের অবস্থা বিপদমুক্ত।

উল্লেখ্য, গত শুক্রবার জুমার নামাজের সময় নিউজিল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম শহর ক্রাইস্টচার্চের দুটি মসজিদে নৃশংস হামলায় অন্তত ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন।

হামলার পর আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার পর্যন্ত নিহতদের মরদেহ মসজিদে রাখা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

নিউজিল্যান্ড কর্তৃপক্ষ নিহতদের মোট সংখ্যা নিশ্চিত করেছে। তবে তারা এখনও নিহতদের জাতীয়তা ও আহতদের সম্পর্কে বিস্তারিত তথ্য নিশ্চিত করেনি। কর্মকর্তাদের মতে, শিগগিরই তাদের বিচার বিভাগ এসব ঘোষণা করবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে বাস খাদে পড়ে নিহত ৩২ আহত ৩৫

নিউজ ডেস্ক :: ভারতের হিমাচল প্রদেশের কুল্লু জেলায় একটি প্রাইভেট বাস ২০০ ...