ডেস্ক রিপোর্ট : : নিউজিল্যান্ডে রিখটার স্কেলে ৭ দশমিক ৩ মাত্রার শক্তিশালী ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পের পর দেশটিতে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। স্থানীয় সময় সকাল ৯টার আগে উত্তর-পূর্বের কেরমাডেক আইল্যান্ডে শক্তিশালী এই ভূমিকম্প আঘাত হানে। বিবিসি জানিয়েছে, শুক্রবার নিউজিল্যান্ডে তৃতীয় ভূমিকম্পটি আঘাত হানে সকাল ৮টা ৩০ মিনিটে।

এদিকে  নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই ভূমিকম্পে ক্রিকেটারদের কারও কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে বিসিবি।

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে জানান, সবাই সুস্থ আছে। লজিস্টিকস ম্যানেজার সাব্বির খানের সঙ্গে কথা বলেছি। তিনিই জানিয়েছেন, কারও কোনো সমস্যা হয়নি। গভীর রাতে ভূমিকম্প হয়েছে। দলের সবাই তখন ঘুমিয়ে ছিল। কেউই আসলে টের পায়নি।

ভূমিকম্পের ঘটনায় নিউজিল্যান্ডের বেসামরিক প্রতিরক্ষামন্ত্রী কিরি অ্যালান বলেছেন, ‘যারা উঁচু ও নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন, সরকারিভাবে স্পষ্ট নির্দেশনা না দেওয়া পর্যন্ত তাদেরকে স্ব-স্ব স্থানে থাকার আহ্বান জানাচ্ছি আমরা।’

এর আগে ২০১১ সালে একটি ৬ দশমিক ৩ মাত্রার ভূমিকম্প সরাসরি আঘাত হেনেছিল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে। শহরটির অর্ধেক প্রায় ধ্বংস হয়ে গিয়েছিল। ১৮৫ জন মানুষের মৃত্যু হয়েছিল ওই ঘটনায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here